Home | ফটো সংবাদ | সরকার বিকল্প পথে ক্ষমতায় থাকতে মেকানিজম করেছে : ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া

সরকার বিকল্প পথে ক্ষমতায় থাকতে মেকানিজম করেছে : ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া

barrister rafiqul islam miahস্টাফ রিপোর্টার  : বিকল্প পথে সরকার ক্ষমতায় থাকার মেকানিজম তৈরি করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। তিনি বলেন, ‘ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্যই সংসদ ও মন্ত্রিসভা বহাল রেখে সরকার নির্বাচন দিতে চায়। তবে কোনো অবস্থাতেই দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে দেয়া হবে না।’

 

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কনফারেন্স রুমে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘বিভক্ত রজিনীতিতে মহাসংকটে দেশ, অসংবিধানিক শক্তির ক্ষমতা না অবাধ সুষ্ঠু নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

রফিকুল ইসলাম বলেন, গণতন্ত্রকে টিকিয়ে রাখতে হলে সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

 

তিনি আরো বলেন, বর্তমান সরকার শেয়ারবাজার, হলমার্ক, ডেসটিনি, পদ্মা সেতুতে যে পরিমাণ দুর্নীতি করছে আরো যদি আরো পাঁচ বছর ক্ষমতায় থাকে তাহলে দেশের অস্তিত্ব থাকবে না। দেশ ধ্বংস হয়ে যাবে।

 

প্রবীণ এই আইনজীবী বলেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারের পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। যারা মনে করছে এই কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে তারা বোকার স্বর্গে বাস করছে।

 

নিজ দলের নেতা-কর্মীদের উদ্দেশে রফিকুল ইসলাম বলেন, এসি রুমে বসে বক্তব্য দিলে এই হাসিনা সরকারের কাছ থেকে দাবি আদায় করা যানে না। ঐক্যবদ্ধ হয়ে রাজপথে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন করতে হবে।

 

সংগঠনের উপদেষ্টা আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুস সালাম, সংসদ সদস্য আশিফা আশরাফি পাপিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়ন তালিকা প্রায় চূড়ান্ত : কাদের

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল ...

পাবনা জুড়ে ডাকাত আতঙ্ক

পাবনা প্রতিনিধি : পাবনায় একের পর এক ডাকাতির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ...