Home | জাতীয় | সরকারি কর্মচারীদের বেতন-ভাতা ২৯ আগস্ট

সরকারি কর্মচারীদের বেতন-ভাতা ২৯ আগস্ট

স্টাফ রিপোর্টার :  আগামী ২৯ আগস্ট সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত নন-গেজেটেড কর্মচারী ও সামরিক বাহিনীর নন-কমিশন্ড কর্মকর্তা/কর্মচারীদের আগস্ট মাসের বেতন-ভাতা পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সুবিধা পেনশনভোগীরাও পাবেন।

তবে কর্মকর্তাদের ক্ষেত্রে আগস্টের বেতন পেতে দেরি হতে পারে। এ বিষয়ে রোববার অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ব্যবস্থাপনা অধিশাখা থেকে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে।

অর্থ বিভাগের উপ-সচিব মফিজ উদ্দীন আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি বর্ষপঞ্জি -২০১৭ অনুযায়ী ২ সেপ্টেম্বর (চাঁদ দেখা সাপেক্ষে) ঈদুল আজহা উদযাপিত হবে বিধায় সরকার এ মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে, সরকারি, অাধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সব নন-গেজেটেড কর্মচারী ও সামরিক বাহিনীর নন-কমিশন্ড কর্মকর্তা/কর্মচারীদের আগস্ট মাসের বেতন-ভাতা এবং দেশের সব অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর আগস্ট মাসের পেনশনের অর্থ ২৯ আগস্ট প্রদান করা হবে।

সরকারি নিয়ম অনুযায়ী এ সিদ্ধান্ত হয়েছে। নিয়ম হচ্ছে, মাসের ১৫ তারিখের পর এ ধরনের কোনো উৎসব থাকলে ওই মাস শেষ হওয়ার আগেই নন-গেজেটেড ও নন-কমিশন্ড কর্মচারীদের বেতন পরিশোধ করতে হবে।

তবে ১০ম গ্রেড থেকে ১ম গ্রেডের কর্মকর্তাদের ক্ষেত্রে আগস্ট মাসের বেতন পেতে কিছুটা দেরি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার :  ঈদুল আযহা উপলক্ষ্যে আজ শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রয় ...

ভারতীয় গরু আসার সম্ভাবনা নেই

স্টাফ রিপোর্টার :  ঈদুল আজহা উপলক্ষে এবার ভারত থেকে কোরবানির পশু আসার ...