Home | ব্রেকিং নিউজ | সমাপ্ত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৩৪ দশমিক ৫০ শতাংশ

সমাপ্ত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৩৪ দশমিক ৫০ শতাংশ

স্টাফ রির্পোটার : সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৩৪ দশমিক ৫০ শতাংশ। আর প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ৯৮ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৫৫০ কোটি ৮৬ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে ৩ হাজার ৮৯৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন করেছিল।

এ হিসেবে লেনদেন কমেছে ৩৪ দশমিক ৫০ শতাংশ। এদিকে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে দশমিক ৯৮ শতাংশ বা ৫৩ দশমিক ৪৯ পয়েন্ট। ডিএসই শরিয়া সূচক কমেছে ১ দশমিক ৭৫ শতাংশ বা ২২ দশমিক ২১ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৫৪ শতাংশ বা ২৯ দশমিক ৬৯ পয়েন্ট। আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দও বেড়েছে ৯৭টির, কমেছে ২২৩টির আর অপরিবর্তিত ছিল ২৬টির দর।

অন্যদিকে লেনদেনের ৮৫ দশমিক ২৯ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ৮ দশমিক ৩২ শতাংশ বি ক্যাটাগরির, ৪ দশমিক ৩৭ শতাংশ এন এবং ২ দশমিক ২ শতাংশ ছিল জেড ক্যাটাগরির কোম্পানির দখলে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১২৭ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সপ্তাহে ডিএসইতে ২৭৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।

এর মধ্যে দর বেড়েছে ৭২টির, দর কমেছে ১৯৯টির। আর অপরিবর্তিত রয়েছে ৬টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে ভারতে ১৩ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের তামিলনাড়ু উপকূলে আঘাত হানা ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে অন্তত ...

সুনামগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৩০

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায়দূর্গা পূজায় গ্রামের পূজা মন্ডপে ব্যানার টানানোকে কেন্দ্র ...