ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | সপ্তাহের শেষ কার্যদিবসে কমেছে সূচক ও লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে কমেছে সূচক ও লেনদেন

dse cse logo ঢাকা ও চট্টগ্রাম স্টক একচেঞ্জস্টাফ রিপোর্টার : সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের পতন দিয়ে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স কমেছে ১৮ পয়েন্ট আর লেনদেন হয়েছে ৪৮৫ কোটি টাকার। এর আগে সকাল সাড়ে ১০ টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪০৯৭ পয়েন্টে। ডিএসইতে মোট ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩টি, কমেছে ১৩৯টি আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৪৮৫ কোটি ১৯ লাখ টাকার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৯৮৩ পয়েন্টে। সিএসইতে মোট ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১২৬টির আর অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৩৭ কোটি ৩৪ লাখ টাকার।

গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্রড ইনডেক্স কমেছিলো ২ পয়েন্ট। এদিন মোট লেনদেন হয় ৬৫২ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে লেনদেনের ২ ঘন্টায় ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪১০৮ পয়েন্টে। এ সময়ে মোট ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৯৫টি, কমে ১৫৭টি আর অপরিবর্তিত থাকে ২৫টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ২৩৮ কোটি ৭০ লাখ টাকার। একই সময়ে সিএসইর সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮০১৫ পয়েন্টে। সিএসইতে মোট ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৫৮টির, কমে ১০৩টির আর অপরিবর্তিত থাকে ১৪টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১৫ কোটি ২০ লাখ টাকার।

লেনদেনের ৯০ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪১০৭ পয়েন্টে। এ সময়ে মোট ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৯৫টি, কমে ১৪৮টি আর অপরিবর্তিত থাকে ২৫টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ২০৫ কোটি ৩৫ লাখ টাকার।
দুপুর বারোটায় সিএসইর সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ৮০২০ পয়েন্টে। সিএসইতে মোট ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৫৪টির, কমে ৯২টির আর অপরিবর্তিত থাকে ১৫টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১২ কোটি ২০ লাখ টাকার।

লেনদেনের ৬০ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করে ৪১১৩ পয়েন্টে। এ সময়ে মোট ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ১০৪টি, কমে ১১৯টি আর অপরিবর্তিত থাকে ৩০টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ১৬১ কোটি ৭০ লাখ টাকার।
সকাল সাড়ে ১১টায় সিএসইর সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করে ৮০১১ পয়েন্টে। এ সময় মোট ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৪৫টির, কমে ৭৭টির আর অপরিবর্তিত থাকে ১২টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ৯ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে লেনদেনের ৩০ মিনিটে ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪১৩৩ পয়েন্টে। এ সময়ে মোট ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ১৩৮টি, কমে ৪১টি আর অপরিবর্তিত থাকে ২৭টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ৫৯ কোটি ৬০ লাখ টাকার। একই সমেয় সিএসইর সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ৮০২৭ পয়েন্টে। এ সময়ে মোট ৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বাড়ে ৪৪টির, কমে ৩১টির আর অপরিবর্তিত থাকে ১০টি কোম্পানির শেয়ারের। মোট লেনদেন হয় ৫ কোটি ১৫ লাখ টাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুঁজিবাজারে লেনদেনের সূচক ঊর্ধ্বমুখী

ডেস্ক রিপোর্ট : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর ...

সূচক পতনে লেনদেন

ডেস্ক রিপোর্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন ...