Home | আন্তর্জাতিক | সন্ত্রাসবাদের অভিযোগে বাঙালি যুবক অভিযুক্ত

সন্ত্রাসবাদের অভিযোগে বাঙালি যুবক অভিযুক্ত

afsorআবদাল হোসাইন লন্ডন থেকে: সন্ত্রাসবাদে জড়ানোর চেষ্টার দায়ে অভিযুক্ত হয়েছে বাংলাদেশী বংশোদ্ভূত যুবক আফসর আলী। ২৭ বছর বয়সী আফসর আলী পূর্ব লন্ডনের  বেথনাল গ্রীনের স্কট স্ট্রীটের বাসিন্দা। নিজের কাছে আল কায়দার প্রকাশিত একটি ম্যাগাজিন সংরক্ষণ এবং জিহাদে যোগদানে উদ্ভূদ্ধ করে এমন ডকুমেন্ট রাখার দায়ে  জুরিগণ তাকে দোষী হিশেবে সাব্যস্ত করে। ১২ আগস্ট মঙ্গলবার ওহ্ব বেইলি আদালতে রায় ঘোষণার কথা।  ২০১১ সালের ২ ডিসেম্বর পকিস্তানে ড্রোন হামলার বিরুদ্ধে লন্ডনে বিক্ষোভ চলাকালে লন্ডনস্ত যুক্তরাষ্ট্র দূতাবাসের সামনে থেকে আফসর আলীকে আটক করা হয়। লন্ডন ইভিনিং স্ট্যান্ডার্ড পত্রিকার গত ৭ আগস্ট বুধবার এমন খবর প্রকাশ করা হলেও পরদিন ৮ আগস্ট বৃহস্পতিবার বিবিসি অনলাইনে প্রকাশিত খবরে বলা হয়, সেন্ট পেনক্রাস স্টেশন থেকে আফসর আলীকে আটক করা হয়। এ সয়ম তিনি ইউরোস্টার ট্রেনে করে পেরিসের উদ্দেশে যাত্রা করছিলেন।

এর আগে গত ৬ আগস্ট মঙ্গলবার ওহ্ব বেইলি আদালতে আফসর আলীর বিরুদ্ধে আনীত অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীতে বাদী পক্ষে বলা হয়, আফসর আলী উগ্রপন্থী দল মুসলিম এগেইন্স ক্রুসেডের সদস্য এবং উগ্রপন্থী ওমর বকরির সাথে ব্যক্তিগত সম্পর্ক ছিল। শুনানীতে বলা হয়, আফসরের কাছ থেকে জব্দ করা কম্পিউটার এবং এমপি থ্রি প্লেয়ারে আল কায়দার ম্যাগাজিন- ৩৯ ওয়েস টু সার্ভ এন্ড পার্টিসিপেইট ইন জিহাদ, বোমা তৈরির প্যান এবং উগ্রপন্থী ধর্মীয় নেতাদের বক্তব্য পাওয়া যায়।
এদিন প্রসিকিউটর ওলিভার গ্লাসগো বলেন, আফসর আলী মুসলিম এগেইন্সট ক্রুসেড দলের নেতা এবং উগ্রপন্থা ছড়াতে তিনি আবু আবদুল্লাহর সাতে চারটি ইউটিউব ভিড়িওতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উত্তর কোরিয়ার নিউক্লিয়ার সাইটের ছবি দেখে আঁতকে উঠলেন বিশেষজ্ঞরা

ইন্টারন্যাশনাল ডেস্ক :  এবার স্যাটেলাইট ইমেজে ধরা পড়ল উত্তর কোরিয়ার নিউক্লিয়ার সাইটের ...

শেখ হাসিনার ভারত সফর : ‘ব্লু ইকোনমি’তে নজর নয়াদিল্লির

ইন্টারন্যাশনাল ডেস্ক :  বঙ্গোপসাগরে পারস্পরিক সহযোগিতা, ব্লু ইকোনমি (সমুদ্রনির্ভর অর্থনীতি) আহরণ ও ...