ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সচিবালয় ঘেরাও করবে হেফাজত !

সচিবালয় ঘেরাও করবে হেফাজত !

Hafajot-a-Islam স্টাফ রিপোর্টার :  হেফাজতে ইসলামীর প্রতিনিধি সম্মেলন চলছে চট্টগ্রামের ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসায়। সারাদেশ থেকে প্রায় দু’হাজার প্রতিনিধি যোগ দিয়েছেন এ সম্মেলনে। সরকারের বিরুদ্ধে বড় ধরনের কর্মসূচি ঘোষণার লক্ষ্য নিয়ে এই সম্মেলনের ডাক দেয়া হয়েছে বলেছে সংগঠন সূত্রে জানা গেছে।

 

হেফাজতের একাধিক সূত্র জানিয়েছে, সম্মেলন থেকে সচিবালয় ঘেরাও কর্মসূচির সিদ্ধান্ত আসতে পারে। আসন্ন ঈদুল আযহার পর ঢাকা ঘেরাও-এর সিদ্ধান্তও আসার সম্ভাবনা রয়েছে, যা দিনক্ষন পর ঘোষণা দেয়া হবে।

 

সচিবালয় ঘেরাও কর্মসূচির বিষয়ে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের সাথেও প্রকাশ্যে মতবিনিময়ের প্রস্তাবও আসতে পারে প্রতিনিধি সভা থেকে।

 

৫ মে ‘ঢাকা ঘেরাও কর্মসূচি’ চলাকালে রাজধানীর শাপলা চত্বরে আইন শৃংখলা বাহিনীর অভিযানের পর এই প্রথম আনুষ্ঠানিক কোনো কর্মসূচি পালন করছে হেফাজতে ইসলাম।

 

হেফাজতের একাধিক নেতা বলেছেন, “নানাভাবে চেষ্টার পরও বর্তমান সরকারের সাথে কার্যকর কোনো সম্পর্ক গড়ে  ওঠেনি। সরকার নানাভাবে হেফাজতের সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করলেও হেফাজতের যেসব দাবি রয়েছে কৌশলে তা এড়িয়ে যাচ্ছে।”

 

“শুধু তাই নয়, সরকারের সাথে বিভিন্ন পর্যায়ে আলাপ আলোচনায় নেয়া মৌখিক সিদ্ধান্তগুলো এখনো বাস্তবায়ন হয়নি। উল্টো এসব আলাপ আলোচনা হেফাজতকে নিস্ক্রিয় রাখার কৌশল হিসেবে ব্যবহার করা হয়েছে” এমনই অভিযোগ সংগঠনের শীর্ষনেতাদের।

 

নেতারা বলছেন, হেফাজত কর্মসূচি থেকে বিরত থাকলেও সরকার উল্টো তাদের নেতাকর্মীদের গ্রেপ্তার ও বিভিন্ন পন্থায় নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসব বিবেচনায় নতুন কর্মসূচি নিয়ে মাঠে আসার প্রস্তুতি হিসেবে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

 

সম্মেলনে সাংগঠনিক কিছু সিদ্ধান্ত নেয়া হবে, এমন আভাস দিয়েছেন নেতারা। সংগঠনের নেতৃত্বের কাঠামো পরিবর্তন ও বিভিন্ন পদে নতুন নেতা মনোনয়ন দেয়া হতে পারে এ মতবিনিময় সভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...