Home | টিপস | সঙ্গীর সঙ্গে আলোচনা নয় যেসব বিষয়

সঙ্গীর সঙ্গে আলোচনা নয় যেসব বিষয়

বিডিটুডে ডেস্ক : প্রায় সব মানুষই নিজের যতো খুঁটিনাটি তথ্য আছে তা জীবনসঙ্গী বা ভালোবাসার মানুষের সঙ্গে শেয়ার করে। এতে করে সঙ্গীর সঙ্গে আলোচনা করে যেকোনো সমস্যার সমাধান বের করে আনা যায়। ছোট ছোট সমস্যাগুলোর সমাধানের জন্য আলোচনার বিকল্প নেই। কিন্তু সব বিষয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা না করায় ভালো। নিম্নে কিছু বিষয় তুলে ধরা হলো-

আপনি তার পরিবারকে পছন্দ করেন না-

আপনার হয়তো সঙ্গীর পরিবারকে ভালো লাগে না। কিন্তু এই বিষয়টি সঙ্গীকে বলার কোন প্রয়োজন নেই। মনে রাখবেন, পরিবারের ব্যাপারে কিছু শুনতে কেউ-ই পছন্দ করে না। অযথা নিজের অপছন্দের কথা জানিয়ে সঙ্গীর অপ্রিয় হয়ে উঠবেন না। ফলে সঙ্গীর পরিবারকে নিয়ে কথা বলার সময় সর্তক থাকতে হবে।

তার সাবেকের ব্যাপারে অতি আগ্রহ-

সঙ্গীর সাবেকের ব্যাপারে সবারেই কমবেশি আগ্রহ থাকে। হয়তো আপনার কিঞ্চিত বেশি আছে। সঙ্গীর সাবেকের ব্যাপারে সব কিছু হয়তো আপনি জেনে ফেলেছেন। কিন্তু এইসব ব্যাপার সঙ্গীকে জানাবেন না। ব্যাপারটা তিনি ভালোভাবে নাও নিতে পারে। তাই সঙ্গীর সাবেককে নিয়ে বেশি আগ্রহ না দেখায় ভালো।

পরিবারের দুর্বল দিক-
নিজের পারিবারিক গোপন কথা বা দুর্বল দিকগুলো কখনো সঙ্গীকে জানিয়ে দিতে নেই। দাম্পত্য বা প্রেমের সম্পর্ক কিছুদিন পর নাও থাকতে পারে, কিন্তু পারিবারিক সম্পর্ক আজীবনের। তাই নিজের দুর্বল দিকগুলো সঙ্গীকে কখনও জানাবেন না। এতে পরে আপনি সঙ্গীর কাছে দুর্বল হয়ে যেতে পারেন।

বন্ধুদের বদনাম-

আপনি যাদের সঙ্গে মেলামেশা করেন, তাদের নামে কুৎসা করার ভুল একেবারেই করবেন না। ঝগড়ার সময়ে এটাই বড় ইস্যু হয়ে দাঁড়াবে। মনে রাখবেন, যার ব্যাপারে গীবত করার প্রয়োজন হয়, তিনি আপনার বন্ধু নন। বন্ধুর নামে কোনো ধরনের বদনাম করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি) ব্রাক নগর পরিকল্পনা অনুশীলন ও সুশাসন’’ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

খুলনা প্রতিনিধি : ‘‘নগর পরিকল্পনা অনুশীলন ও সুশাসন’’ বিষয়ক এক ওরিয়েন্টেশন কর্মশালা ...

ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে ৩০ হাজার মানুষের যাতায়াত

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা বড়ভিটা ইউনিয়নের ৭নং ওর্য়াডের বাংলা ...