Home | খেলাধূলা | সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে সভাপতির পদ থেকে পদত্যাগ কামালের

সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে সভাপতির পদ থেকে পদত্যাগ কামালের

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন আ হ ম মুস্তফা কামাল। বুধবার বাংলাদেশে পৌঁছে বিমানবন্দরেই এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন পরিকল্পনা মন্ত্রী কামাল।কামাল বলেন, আইসিসির সংবিধানের ৩.৩ নম্বর ধারা অনুযায়ী বিশ্বকাপের ফাইনালের মতো টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে ট্রফি দেওয়ার অধিকার কেবল সভাপতিরই আছে।“২৯ তারিখ মেলবোর্নের ফাইনালে ট্রফি দেওয়ার কথা ছিল আমার। কিন্তু আমি সেটা দিতে পারি নাই।”
কামাল দাবি করেন, বাংলাদেশ-ভারত কোয়ার্টার-ফাইনাল নিয়ে কিছু মন্তব্য করাতেই তাকে ফাইনালের বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দিতে দেওয়া হয়নি।সংবাদ সম্মেলনে পদত্যাগ করার ঘোষণা দিয়ে কামাল বলেন, “এই মুহূর্ত থেকে আমি আইসিসির সাবেক সভাপতি হিসেবে কথা বলব।”তারপর তিনি তার পদত্যাগ করার কারণ জানিয়ে বলেন, “যারা সংবিধান লঙ্ঘন করে তাদের সঙ্গে কাজ করা সম্ভব না। পৃথিবীর সবাইকে আমি তা জানাতে চাই।”
বাংলাদেশ-ভারত মেলবোর্নের কোয়ার্টার-ফাইনালে ‘বিতর্কিত’ আম্পায়ারিংয়ের পর আইসিসির কড়া সমালোচনা করেন কামাল। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এখন ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলেরই নামান্তর বলে ক্ষোভ প্রকাশ করে তখন প্রয়োজনে পদত্যাগ করার কথাও জানান তিনি। আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন পরে এক বিবৃতিতে মুস্তফা কামালের মন্তব্যকে ‘দুর্ভাগ্যজনক’ বলে আখ্যা দেন। ফাইনালের আগে আইসিসির এক অনানুষ্ঠানিক সভায় কামালকে তোপের মুখে পড়তে হয়। তখনই সিদ্ধান্ত নেওয়া হয়, কামালের বদলে ফাইনালের বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেবেন আইসিসির চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথমবার সুমাইয়া শিমুর বিপরীতে তৌসিফ

বিনোদন ডেস্ক :  অভিনেত্রী সুমাইয়া শিমু ও অভিনেতা তৌসিফ মাহবুব দুই প্রজন্মের ...

শেখ হাসিনার ভারত সফর : ‘ব্লু ইকোনমি’তে নজর নয়াদিল্লির

ইন্টারন্যাশনাল ডেস্ক :  বঙ্গোপসাগরে পারস্পরিক সহযোগিতা, ব্লু ইকোনমি (সমুদ্রনির্ভর অর্থনীতি) আহরণ ও ...