ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সংগীত পরিচালক খৈয়াম আর নেই

সংগীত পরিচালক খৈয়াম আর নেই

কলকাতা প্রতিনিধি : চলে গেলেন জনপ্রিয় সুরকার খৈয়াম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে প্রবাদপ্রতিম সুরকারের। মৃত্যুকালে খৈয়াম রেখে গিয়েছেন স্ত্রী জগজিৎ কউরকে।

গায়ক তালাত আজিজ দেখভাল করতেন খৈয়াম সাহেবের। তালাত আজিজ বলছেন, কিছুদিনের জন্য তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। মঙ্গলবার তার দেহ সমাধিস্থ করা হবে।

ফোর বাংলোজ কবরখানায় নিজের দেহ সমাধিস্থ করার ইচ্ছে প্রকাশ করেছিলেন খৈয়াম। সংগীত, নাটক অ্যাকাডেমি পুরস্কার ও পদ্মভূষণে সম্মানিত খৈয়ামের ফুসফুসে ভয়াবহ সংক্রমণের ফলেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

মুম্বাইয়ের সুজয় হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ ইউনিয়নের প্রেসিডেন্ট বিএন তিওয়ারি তার শারীরিক অবস্থার কথা জানিয়েছিলেন আগেই।

কভি কভি ও উমরাও জান-এর মতো ছবির সংগীত তার হাতেই তৈরি। মহম্মদ জাহুর হাশমিকে খৈয়াম নামেই সবাই চেনেন। ১৭ বছর বয়সে লুধিয়ানাতে থাকার সময়ই সংগীত নিয়ে কাজ শুরু করেন তিনি। প্রথম সুযোগই পেয়েছিলেন উমরাও জান-এ কাজ করার। সেই থেকেই বলিউডে জায়গা তৈরি করে ফেলেছিলেন সুরকার খৈয়াম।

সংগীত, নাটক অ্যাকাডেমি পুরস্কার এবং পদ্মভূষণ সম্মানে সম্মানিত হন খৈয়াম। জাতীয় পুরস্কার, ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসও পেয়েছেন তিনি। ২০১০ সালে পেয়েছেন লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র নাছিরের ভিডিও বার্তা

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় একটি ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম ...

মামলায় শিশুদের আসামি করা শিশু আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন

স্টাফ রির্পোটার : এ বছরের গোড়ার দিকের কথা। ঢাকার একটি আদালতে মায়ের ...