ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ষোড়শ সংশোধনীর রায়ে সরকারের পদত্যাগ করা উচিত : মওদুদ

ষোড়শ সংশোধনীর রায়ে সরকারের পদত্যাগ করা উচিত : মওদুদ

স্টাফ রিপোর্টার :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘ষোড়শ সংশোধনীর ওপর সুপ্রিম কোর্টের রায়ে সরকারের পদত্যাগ করা উচিত। এ ব্যাপারে সরকারি দল বিতর্ক সৃষ্টি করে এটাই প্রমাণ করেছে তারা বিচার বিভাগের স্বাধীনতা চায় না।’

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলুর মুক্তির দাবিতে এক প্রতিবাদী সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর এ সমাবেশের আয়োজন করে।

সুপ্রিম কোর্টের বিচারপতিদের অপসারণ সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখে আপিল বিভাগের দেয়া পূর্ণাঙ্গ রায় ১ আগস্ট প্রকাশিত হয়।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ষোড়শ সংশোধনীর এই রায়ে দেশের বর্তমান সংকটসমূহের ওপর অনেক মূল্যবান মন্তব্য করা হয়েছে। দেশের সব শ্রেণির মানুষের মনের ইচ্ছার প্রতিফলন ঘটেছে। বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার জন্য এটা একটি ঐতিহাসিক রায়।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন,‘সময় প্রায় এসে গেছে; আমরা আপনাদের সঙ্গে নিয়ে রাজপথে নামব। আগামী নির্বাচন সুষ্ঠু হবে, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করে আমরা বিজয় উল্লাস করব।’

আয়োজক সংগঠনের সভাপতি এস এস জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টি-১০ ক্রিকেট লিগে অংশ নিতে দুবাইয়ে সাকিব-তামিম-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক :  বিপিএল শেষ। আপাতত জাতীয় দলেরও কোনও ব্যস্ততা নেই। এই ...

সৌদি যুবরাজকে ইসরায়েল সফরের আমন্ত্রণ

ইন্টারন্যাশনাল ডেস্ক:  সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে ইহুদিবাদী ইসরায়েল সফরের আমন্ত্রণ জানানো ...