ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | শ্রীলঙ্কার নাগরিক উম্মা হত্যায় ২ জনের যাবজ্জীবন

শ্রীলঙ্কার নাগরিক উম্মা হত্যায় ২ জনের যাবজ্জীবন

স্টাফ রির্পোটার : শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মাকে রাজধানীর শ্যামপুরে হত্যা করার অপরাধে দোষী সাব্যস্ত করে দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় দণ্ডিত আসামিরা হলো, মফিজ উদ্দিন সরকার ওরফে মফিজ ও আবু জাহের ওরফে জাহের খান।

বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এই আদেশ দেন।

রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্ত ২ আসামি অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। একইসঙ্গে দণ্ডিত আসামিদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাভোগের নির্দেশ দেন আদালত। এছাড়া আবুল হোসেন নামের একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া তাকে খালাস দিয়েছেন আদালত।

আদালতের পেশকার মো. ফুরকান মিয়া বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এই মামলার অভিযোগ থেকে জানা গেছে, শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মার সাথে জহিরুল ইসলাম ওরফে হাফিজের কুয়েত থাকাকালে পরিচয় হয়। তারা প্রেম করে বিয়ে করে দেশে চলে আসেন। তাদের একটি ছেলে হয়। সুহারা উম্মা তার ছেলে শাকিলকে নিয়ে শ্যামপুরে জিয়াস্মরণীর গ্যাস রোডে বসবাস করতেন।

বিগত ২০০৪ সালের ২৭ জানুয়ারি সন্ধ্যায় সুহারা উম্মার বাসায় তাদের ভাড়াটিয়া আবুল হোসেনের ভায়রা মফিজ ও তার এক বন্ধু সুহারা উম্মাকে তারা শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন ২৮ জানুয়ারি এ ঘটনায় তার দেবর আব্বাস আলী শ্যামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা শ্যামপুর থানার এস আই সোহেল আহমেদ ৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। মামলাটি বিচার চলাকালে ২২ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১২ জনের সাক্ষ্যপ্রমান গ্রহণ করে আদালত দণ্ডাদেশ প্রদান করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...