Home | জাতীয় | শ্রীলংকার রাষ্ট্রপতির সফরে ১০ চুক্তি

শ্রীলংকার রাষ্ট্রপতির সফরে ১০ চুক্তি

স্টাফ রিপোর্টার :  তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে  বৃহস্পতিবার সকালে ঢাকা আসছেন শ্রীলংকার রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনা। এ সফরে দুই দেশের মধ্যে ১০টি চুক্তি স্বাক্ষর হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনাকে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ সময় কলম্বোয় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘তিন দিনের সফরে ১৩ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত শ্রীলংকার প্রেসিডেন্ট বাংলাদেশে অবস্থান করবেন। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। তার সফরসঙ্গী হয়ে আসছেন দেশটির পররাষ্ট্র, দুর্যোগ ও ত্রাণ এবং উচ্চশিক্ষা মন্ত্রী। এ ছাড়া জনপথ, কৃষি প্রতিমন্ত্রী এবং অর্থ ও গণযোগাযোগ ও নৌপরিবহন উপমন্ত্রীসহ ৭৩ সদস্যের প্রতিনিধি দল।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘এ সফরে দু’দেশের মধ্য ১০টি চুক্তি স্বাক্ষর হবে। শ্রীলংকার সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষরের প্রস্তাব দেওয়া হবে যা কোনো দেশের সঙ্গে হয়ে ওঠেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতিসংঘের মানবাধিকার পরিষদ থেকে নিজেদের প্রত্যাহার করে ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইন্টারন্যাশনাল ডেস্ক: জাতিসংঘের মানবাধিকার পরিষদ ‘ভণ্ডামি ও নিজেদের সেবায়’ নিয়োজিত রয়েছে বলে ...

মেয়র পদের প্রার্থী হতে আওয়ামী লীগের লিটন ও বিএনপির বুলবুলের মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের প্রার্থী হতে আওয়ামী ...