ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | শোককে শক্তিতে রূপান্তর করে বুক চিতিয়ে লড়াই করেছেন আকবর আলী

শোককে শক্তিতে রূপান্তর করে বুক চিতিয়ে লড়াই করেছেন আকবর আলী

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দেয়ায় এখন প্রশংসা বন্যায় ভাসছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী। কিন্তু তিনি বুকে কত বড় বেদনা দিয়ে বিশ্বকাপ খেলেছেন তা হয়তো অনেকেরই অজানা।

গত ২২ জানুয়ারি সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান আকবর আলীর একমাত্র বোন খাদিজা। কিন্তু পরিবার থেকে আকবর আলীকে কেউ এই ঘটনা জানায়নি। তারপরও কোনো না কোনোভাবে আকবর ঘটনাটি জেনে যান। তারপর বাড়িতে ফোন দিয়ে কৈফিয়ত চান কেন তাকে জানানো হলো না।

এমন শোক বুকে চেপে খেলাটা যে কারো জন্যই কঠিন। কিন্তু আকবর আলী শোককে শক্তিতে রূপান্তর করে বুক চিতিয়ে লড়াই করে গেছেন দেশের জন্য। ফাইনাল ম্যাচে তারই ধৈর্যশীল ব্যাটিংয়ে বাংলাদেশ জিতেছে বিশ্বকাপ। আর আকবর আলী পান ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার।

দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে আকবর আলীরা যখন বিশ্বকাপ জিতেছেন তখন রংপুরে তার পরিবারের সদস্যদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া। তাদের চিন্তা, আকবর দেশে ফিরলে তারা কী জবাব দেবেন?

আকবর আলীর বাবা বলেছেন, ‘পাকিস্তান ম্যাচের এক দিন আগে আমার মেয়ে মারা যায়। চার ভাইয়ের একটাই বোন। আকবর বাড়ির সবার ছোট। আমার মেয়ে আকবরকেই সবচেয়ে বেশি আদর করতো। মৃত্যুসংবাদটা ওকে দিতে চাইনি। তবুও পেয়ে যায়। বাড়ি ফিরলে ওকে কী জবাব দেব আমরা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে কমেছে শিশু জন্মহার

ইন্টারন্যাশনাল ডেস্ক: চীনের জনসংখ্যা বৃদ্ধির হার গত কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে ...

করোনায় ১০ জনের মৃত্যু

স্বাস্থ্য ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত‌্যু হয়েছে। এ ...