ব্রেকিং নিউজ
Home | বিনোদন | হলিউড | শেষ হল ৮৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সন্ধ্যা

শেষ হল ৮৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সন্ধ্যা

Oscarবিনোদন ডেস্ক : শেষ হল ৮৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সন্ধ্যা। ঘোষিত হল সেরা প্রোডাকশন বা কস্টিউম ডিজাইনের পুরস্কার। পুরস্কার পেল ‘দ্য গ্রেট গ্যাটসবি’ ছবি। সম্মান পেলেন ডিজাইনার ক্যাথরিন মার্টিন সেরা পরিচালক, আলফানসো কুয়ারন সেরা অভিনেতা ম্যাথু ম্যাকনাহে, সেরা অভিনেত্রী কেট ব্লাঞ্চেট।১. ঘোষণা করা হল অস্কারের সেরা অভিনেতা। পুরস্কার পেলেন জনপ্রিয় অভিনেতা ম্যাথু ম্যাকনাহে। ডালাস বায়ার্স ক্লাব ছবির জন্য।২. ঘোষণা করা হল অস্কারের সেরা অভিনেত্রীর পুরস্কার। পুরস্কার পেলেন জনপ্রিয় অভিনেত্রী কেট ব্লাঞ্চেট, ব্লু জাসমিন ছবির জন্য। লড়াইয়ে ছিলেন অ্যামি অ্যাডামস (আমেরিকান হ্যসল),  স্যান্ড্রা বুল্ক (গ্রাভিটি), জুডি ডেন্স (ফিলোমিনা), মেরিল স্ট্রিপ (আগস্ট: ওসাজে কাউন্টি)। ৩. ঘোষিত হল অস্কারের সবচেয়ে হাই ভোল্টেজ পুরস্কার সেরা পরিচালক। মঞ্চে পুরস্কার দিতে হাজির অ্যাঞ্জেলিনা জোলি। পুরস্কার পেলেন আলফানসো কুয়ারন। ‘গ্র্যাভিটি’ ছবির জন্য। লড়াইয়ে ছিলেন ডেভিড ও রাসেল (আমেরিকান হ্যসল), আলেকজান্ডার পেয়নি (নেবরাসকা), স্টিভ ম্যাককুইন (১২ ইয়ারস অ্য স্লেভ), মার্টিন স্করসিসি (দ্য উলফ অব ওয়াল স্ট্রিট)।

৪. ঘোষিত হল সেরা চিত্রনাট্যের পুরস্কার। পুরস্কার পেলেন স্পাইক জোন, ‘হার’ ছবির জন্য।

৫. ঘোষণা করা হল সেরা অনুপ্রাণিত চিত্রনাট্য পুরস্কার। পেলেন জন রিডলে, ‘১২ ইয়ারস ও স্লেভ’ ছবির জন্য।

৬. ঘোষণা করা হল অস্কারে সেরা গানের পুরস্কার। সম্মান পেলেন ক্রিস্টিন অ্যান্ডারসান লোপেজ, রবার্ট লোপেজ। হ্যাপি (ডিসপিকেবল মি টু) গানের জন্য।

৭. ঘোষিত হল অস্কারে সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার। ‘গ্র্যাভিটি’ ছবির জন্য সেরা সঙ্গীত পরিচালকের পুস্কার পেলেন স্টিভেন প্রাইস।

৮. ঘোষিত হল সেরা প্রোডাকশন বা কস্টিউম ডিজাইনের পুরস্কার। পুরস্কার পেল ‘দ্য গ্রেট গ্যাটসবি’ ছবি। সম্মান পেলেন ডিজাইনার ক্যাথরিন মার্টিন। ২০০২ সালে ‘মুল্যাঁ রুশ’ ছবির জন্যও তিনি পেয়েছিলেন সেরা কস্টিউমের অস্কার পুরস্কার। লড়াইয়ে ছিলেন আমেরিকান হ্যাসল (মিখায়েল উইলকিনসন), দ্য গ্রান্ডমাস্টার (উইলিয়াম চ্যাং সুক পিঙ),  দ্য ইনভিজিবল ওম্যান (মিখায়েল ও’কনর), ১২ ইয়ারস অ্য স্লেভ (প্যাট্রিসিয়া নরিস)।

৯. ঘোষণা করা হল সেরা সম্পাদনার পুরস্কার। সম্মান পেল ‘গ্রাভিটি ’ ছবি। পুরস্কার পেলেন চিত্র সম্পাদক মার্ক স্যাংগার ও আলফানসো কুয়ারন। এই ছবির পরিচালকও আলফানসো কুয়ারন।

১০. ঘোষণা করা হল সেরা সিনেম্যাটোগ্রাফির অস্কার সম্মান। পুরস্কার পেল ‘গ্রাভিটি’ ছবি। পুরস্কার পেলেন চিত্রগ্রাহক ইমানুয়েল লুভেসকি। লড়াইয়ে ছিলেন দ্য গ্রান্ড মাস্টার (ফিলিপ ডি সোর্ড),  ইনসাইড লিউয়ান ডেভিস (ব্রুনো ডেলবোনেল),  নেবরাসকা (ফিডন পাপামিখায়েল), প্রিজনারস (রজার অ্য. ডিকিনস)।

১২. ঘোষণা করা হল সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার। পুরস্কার জিতে নিলেন অভিনেত্রী লুপিতা নয়োও ১২ ইয়ারস অ্য স্লেভ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য। লড়াইয়ে ছিলেন স্যালি হকিনস (ব্লু জেসমিন), জেনিফার লরেন্স (আমেরিকান হ্যসল), জুলিয়া রবার্টস (আগস্ট: ওসাজে কাউন্টি), জুনি স্কুইব (নেবরাসকা)।

পার্শ্ব অভিনেত্রী পুরস্কার পেয়ে অভিনেত্রী লুপিতা নয়োও আবেগে কান্নায় ভেঙ্গে পড়েন। ধন্যবাদ জানান ছবির পরিচালক স্টিভ ম্যাকুইনকে। ধন্যবাদ জানান গোটা হলিউডকে তাকে এই সম্মান দেওয়ার জন্য। তার কথায় দায়িত্ব আরও বেড়ে গেল।

১৩. ঘোষণা করা হল সেরা শব্দ গ্রহণ ও শব্দ সম্পদনার পুরস্কার। পুরস্কার পেল ‘গ্র্যাভিটি’ ছউত্তেজনা চারিদিকে। একটু পরেই ঘোষণা হবে অস্কারের সেরা ছবি। লড়াই একেবারে জমজমাট। দর্শক আসনে বসে থাকা হলিউড স্টারদের বুক ধরফড়। জায়ান্ট স্ক্রিনে নমিনেশন।

১৪. ঘোষিত হল সেরা বিদেশি ছবি। অ্যাকাডেমি পুরস্কার পেল ইটালির ছবি ‘দ্য গ্রেট বিউটি’। পরিচালক পাওলো সেরেনতিনো।

১৫. সেরা অ্যানিমেশন ছবির পুরস্কার জিতে নিল ‘ফ্রোজেন’। পরিচালক ক্রিস বাক, জেনিফার লি।

১৬. ঘোষণা করা হল সেরা তথ্যচিত্র। পুরস্কার পেল টুয়েন্টি ফিট ফর স্টারডম। পরিচালক মরগ্যান নেভিলে। সিনেমায় নেপথ্য গায়ক-গায়িকাদের নিয়ে তৈরি হয়েছে এই সুরে ভরা তথ্যচিত্রটি। পরিচালক ধন্যবাদ জানান, দর্শকদের। তিনি বলেন, ‘তথ্যচিত্রও যে ফিচার ফিল্মের সঙ্গে তুলনীয় তা সম্মান জানানোর জন্য ধন্যবাদ একাডেমি পুরস্কারকে।
১৭. সেরা তথ্য চিত্র (শর্ট সাবজেক্ট) বিভাগে সেরার পুরস্কার পেল ‘দ্য লেডি ইন লাম্বার সিক্স : মিউজিক সেভড মাই লাইফ ’। পরিচালক ম্যালকম ক্লারক্লে।
১৮. ঘোষণা করা হল সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার। অস্কারের সোনার পুরুষ হাতে উঠল অভিনেতা জরেড লেটো-র। ছবির নাম ‘ডালাস বায়ারস ক্লাব।’ লড়াইয়ে ছিলেন বার্কহাদ আবদি (ক্যাপটেন ফিলিপস),  ব্রাডলি কুপার (আমেরিকান হ্যসল), মিখায়েল ফাসবেনডার (১২ ইয়ারস অ্য স্লেভ), জোনাহ হিল (দ্য উলফ অব ওয়াল স্ট্রিট)।
উত্তেজনার পারদ তুঙ্গে। টেনশন সবার চোখে মুখে। কে জিতে নেবে সেরার সেরা। নানা টেকনিক্যাল পুরস্কার ঘোষণার পর শুরু হয়ে গিয়েছে অস্কারের মেগা ইভেন্ট।

লস এঞ্জেলেস
অ্যান্ড দ্য অস্কার গোজ টু…। হার্টবিট একধাক্কায় অনেকটা বাড়িয়ে এই শব্দগুচ্ছ। চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘অস্কার’ নিয়ে অনুরাগীদের উৎসাহ ও আগ্রহের শেষ নেই। লস এঞ্জেলেসের ডলবি থিয়েটারে তারকাদের আনাগোণা শুরু হয়ে গিয়েছে। একচোট বৃষ্টি হয়ে যাওয়ার আকাশ খানিকটা পরিস্কার। এবার লস এঞ্জেলেস তৈরি উষ্ণতার পরশে আঁচ পোয়াতে। হাজার ওয়াটের ঝলকানি। সুসজ্জিত ডলবি থিয়েটার। রেড কার্পেটে ফ্যাশন প্যারেড। ডিজাইনার ওয়্যার-এ সুসজ্জিত হলিউড তারকাদের নিয়ে ফেসবুক-টুইটারে শুরু হয়ে গিয়েছে গুঞ্জন। গাউন হোক বা গয়না, সবেতেই একে অপরকে টেক্কা দেওয়ার প্রতিযোগিতা আজ। উপস্থাপিকার হাতে খামবন্দি ভাগ্য। তাও আবার যে সে জনের নয়। অস্কার জয়ীদের। ২০১৪-র একাডেমি অ্যওয়ার্ডস অনুষ্ঠানে উপস্থাপনা করেন মার্কিন কমেডিয়ান এলেন ডিজেনার্স। আরও উপস্থিত ছিলেন ম্যাথিউ ম্যাকানাগে, কেট ব্ল্যাঙ্কেট, জরেড লেটো ও লুপিটা ন্যাঙ্গো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্টার সিনেপ্লেক্সে আসছে স্পাইডারম্যানের নতুন কিস্তি

বিনোদন ডেস্ক:  হলিউড আকাশে আবারও স্পাইডি’র হানা। মাকড়সার জাল ছুঁড়ে পাকড়াও করবেন ...

এবার প্রিয়াঙ্কাকে নিয়ে নতুন ছবি তৈরির পরিকল্পনা ব্রিটিশ পরিচালকের

বিনোদন ডেস্ক:  হলিউড ছবিতে মোটামুটি নিয়মিতই হয়ে উঠেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ...