ব্রেকিং নিউজ
Home | শীর্ষ সংবাদ | শেয়ার বাজারে লেনদেন ও সূচক উর্ধমূখী

শেয়ার বাজারে লেনদেন ও সূচক উর্ধমূখী

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৭ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দেশের প্রধান শেয়ারবাজারে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৬৭ পয়েন্ট বা ০.৫০ শতাংশ বেড়ে ৭ হাজার ৫৫.২৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৩.০০ পয়েন্ট বা ০.১৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.৪৮ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫০৫.০০ পয়েন্টে এবং ২ হাজার ৬০৭.৮৩ পয়েন্টে।

সোমবার ডিএসইতে ১ হাজার ৬৮৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ১৭৯ কোটি ৯৩ লাখ টাকা বেশি। ডিএসইতে এদিন ৩৭৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৩টির বা ৪৫.৬৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫২টির বা ৪০.১১ শতাংশের এবং ৫৪টি বা ১৪.২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত আছে।

এদিন অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০১.৮৫ পয়েন্ট বা ০.৪৯ শতাংশ বেড়ে ২০ হাজার ৬৬৯.২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

সোমবার সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০০টি কোম্পানির মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪২টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত আছে ৩৫টির দর। এদিন সিএসইতে ৪৫ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...