ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ছোটপর্দা | শেখ হাসিনাকে জীবনের রোল মডেল মনে করেন এভ্রিল

শেখ হাসিনাকে জীবনের রোল মডেল মনে করেন এভ্রিল

বিনোদন ডেস্ক : দেশ বিদেশের কোটি নারী তাদের জীবনের রোল মডেল হিসেবে মনে করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সেই লম্বা তালিকায় এবার নাম লেখালেন আলোচিত জান্নাতুল নাঈম এভ্রিল। একজন নারী হিসেবে শেখ হাসিনাকে জীবনের রোল মডেল মনে করেন তিনিও।

ভাববেন না-ই বা কেন? যে পিতার ঔরষে জন্মেছিলেন বাংলাদেশের এই মহীয়সী নারী সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও তো ছিলেন কোটি পুরুষের রোল মডেল। পিতা যেমন দেশের জন্য নিজেকে উজাড় করে দিয়েছিলেন, মেয়েও তো কাজ করছেন বাবার দেখানো পথেই। বিশেষ করে নারী উন্নয়নে শেখ হাসিনার যে ভূমিকা তাতে এভ্রিলের মতো কোটি নারীর তিনিই তো হবেন রোল মডেল।

গত কয়েক বছরে অনেক কিছুই ঘটে গেছে এভ্রিলের জীবনে। পর হয়েছেন পিতা-মাতা এবং স্বামী থেকে। সম্প্রতি হারিয়েছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদশ’ প্রতিযোগিতায় সেরা হওয়ার মুকুটও। এত কিছু হারিয়ে ঘুরে দাঁড়ানো খুবই কঠিন। কিন্তু এভ্রিল পেরেছেন। এই পারার পেছনে কারণ কি? কাকেই বা তিনি এক্ষেত্রে রোল মডেল মনে করেন- এমন প্রশ্নের উত্তর খুঁজতেই বেরিয়ে আসে চমকপ্রদ এ তথ্য।

সম্প্রতি চ্যানেল আই অনলাইনের ফেসবুক লাইভে এভ্রিল  বলেন, ‘বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি জীবনের রোল মডেল মনে করেন। শুধু শেখ হাসিনাই নন, তিনি রোল মডেল মনে করেন বাংলাদেশে নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়া এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মাদার তেরেসাকেও।

এভ্রিল বলেন,  ‘জানি কেউ বিশ্বাস করতে চাইবে না। কিন্তু আমি বলছি, আমি বইয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অনেক পড়েছি।  বেগম রোকেয়াকে নিয়ে পড়েছি। মাদার তেরেসাকে নিয়েও অনেক কিছু পড়েছি। এখন আমার জীবনে কারো যদি কোনো ভূমিকা থাকে তাহলে আমাকে শেখ হাসিনা, বেগম রোকেয়া এবং মাদার তেরেসার নাম বলতেই হবে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বরে ঢাকায় আয়োজিত ‘লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’এর চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে প্রথমে জান্নাতুল নাঈম এভ্রিলের নাম ঘোষণা করা হয়। চূড়ান্ত রায়ের পর জানা যায় জান্নাতুল নাঈম বিবাহিত। শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে চলে নানা জল্পনা-কল্পনা। কেড়ে নেয়া এভ্রিলের মুকুট। পরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করে সংশোধিত রায়ে নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’হিসেবে জেসিয়া ইসলামের নাম ঘোষণা করা হয়। পরে নামকরা আইসক্রিম কোম্পানি লাভেলোর শুভেচ্ছাদূত করা হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আলোকস্বল্পতার কারণে পরিত্যক্ত সিলেট -খুলনার ম্যাচটি

স্পোর্টস ডেস্ক :   গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর লাইভ সম্প্রচারে আলোকস্বল্পতার কারণে ...

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা। সোমবার ...