Home | জাতীয় | শূন‌্য হওয়া চট্টগ্রাম-৮ সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু

শূন‌্য হওয়া চট্টগ্রাম-৮ সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু

স্টাফ রির্পোটার : জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন‌্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও চান্দগাঁও) সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোমবার সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। আসনটিতে ১ হাজার ২৫২টি কক্ষে ইভিএম মেশিনে একটানা ভোটগ্রহণ করা হবে।

উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোসলেম উদ্দিন চৌধুরী এবং বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ানের মধ্যে তীব্র ভোটযুদ্ধ হবে বলে ধারণা করছেন ভোটাররা। অন‌্য প্রার্থীরা হলেন- ন্যাশনালিস্ট ফ্রন্টের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্টের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, চট্টগ্রাম-৮ আসনে সুষ্ঠুভাবে নির্বাচন করতে রবিবার বিকালে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়। রাতের মধ্যেই এ কার্যক্রম সম্পন্ন হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রে সকাল থেকে দায়িত্ব পালন করছেন। নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে চার-পাঁচজন পুলিশ সদস্য ও ১১ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

এদিকে রবিবার থেকে নির্বাচনী এলাকায় ৫ প্লাটুন বিজিবি ও ৬ প্লাটুন র‌্যাব সদস‌্য দায়িত্ব পালন করছেন। উপ-নির্বাচনের দিন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজিবির সঙ্গে ভ্রাম‌্যমাণ আদালতের সঙ্গে টহলে থাকবেন।

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার এবং শহরের চান্দগাঁও এলাকায় ভোটার ৩ লাখ ১১ হাজার ৯৮৮ জন।

নির্বাচন কমিশনের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এখান থেকে কেন্দ্রভিত্তিক ফল ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শোক দিবসে গণভোজের জন্য ১৪টি গরু দান আ’লীগ নেতার

ডেস্ক রির্পোট : জাতীয় শোক দিবস উপলক্ষে গণভোজের জন্য ঢাকা-১৮ আসনের ১৪ ...

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি আইইবি’র

ডেস্ক রির্পোট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি খুনিদের দ্রুত ...