Home | বিবিধ | আইন অপরাধ | শুধু জানুয়ারি মাসে সারাদেশে ৫২টি ধর্ষণ, ২২টি গণধর্ষণ!

শুধু জানুয়ারি মাসে সারাদেশে ৫২টি ধর্ষণ, ২২টি গণধর্ষণ!

বিডিটুডে ডেস্ক : ধর্ষণ ও গণধর্ষণ দেশের সকল মহলে চরম উদ্বেগ ও আতংক সৃষ্টির পাশাপাশি গোটা দেশজুড়ে মহামারী আকার ধারণ করেছে বলে দাবি করেছে ‘বাংলাদেশ মহিলা পরিষদ’ নামের একটি সংগঠন।

৪ ফেব্রুয়ারী (সোমবার) রাজধানীর সেগুনবাগিচায় এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এই দাবির পাশাপাশি আরো জানায়, চলতি বছর শুধু জানুয়ারি মাসে দেশে ৫২ টি ধর্ষণ, ২২টি গণধর্ষণ এবং ৫টি ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।
তারা গত বছরে সংঘটিত দেশের ধর্ষন ও গণধর্ষনের চিত্র তুলে ধরে বলেন, ২০১৮ সালে ৯৪২টি ধর্ষণের ঘটনা হয়েছে সারাদেশে। লিখিত বক্তব্যে মহিলা পরিষদ জানিয়েছে, ২০১৮ সালে ১৮২ জন নারী গণধর্ষণ, ৬৩ জনকে ধর্ষণের পর হত্যা এবং ৬৯৭ টি ধর্ষণ ধর্ষণের শিকার হয়েছে।
এসব ঘটনায় উদ্বেগ জানিয়ে সংগঠনটি জানিয়েছে, রাজনৈতিক প্রভাব, সন্ত্রাস, আইনশৃঙ্খলা বাহিনীর উদাসীনতা কারণে এসব ঘটনায় অপরাধীরা ধরা পড়ছে না। এছাড়া, সম্প্রতি ধর্ষণে অভিযুক্ত কয়েকজন ব্যক্তির গলায় চিরকুট ঝোলানো অবস্থায় মরদেহ পাওয়া নিয়ে উদ্বেগ জানিয়ে সংগঠনটির নেতারা বলেন বিচার বহির্ভূত হত্যা কোনভাবেই কাম্য নয়। অপরাধী যেই হোক বিচার বহি বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।
এ বিষয়ে দেশের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে আরো কঠোর ভূূমিকা রাখতে হবে। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করে আইন পাশ করলে দেশ রক্ষা পেতে পারে এই অভিশাপ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...