ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | শীর্ষ নারী অপরাধীদের নিয়ে ‘মিস ক্রিমিনাল-২০১৫’ প্রতিযোগিতা

শীর্ষ নারী অপরাধীদের নিয়ে ‘মিস ক্রিমিনাল-২০১৫’ প্রতিযোগিতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : সৌন্দর্য প্রতিযোগিতা চলছে, অথচ চারদিকে সশস্ত্র রক্ষী, লম্বা ওয়াচ টাওয়ার এবং এলাকাটি কাঁটাতারের বেড়া দিয়ে ঘেরা। পৃথিবীর অন্য কোনো সৌন্দর্য প্রতিযোগিতায় এমনটি দেখা না গেলেও মিস ক্রিমিনাল প্রতিযোগিতা এভাবেই হয়ে থাকে।আসলে মিস ক্রিমিনাল প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি সুন্দরীই হলেন অপরাধ জগতের এক একজন ‘সম্রাজ্ঞী’।
চলতি সপ্তাহেই অনুষ্ঠিত হয়ে গেল শীর্ষ নারী অপরাধীদের নিয়ে এই ‘মিস ক্রিমিনাল-২০১৫’ প্রতিযোগিতা। ব্রাজিলের রিও ডি জেনিরোর তালাভেরা ব্রুস কারাগারে হয়েছে প্রতিযোগিতাটি। কারাগারটি মূলত অপরাধী নারীদের জন্যই নির্মিত।সবাইকে পেছনে ফেলে এ বছর বিজয়ীর মুকুট ছিনিয়ে নিয়েছেন ২৭ বছর বয়সী মিশেল নেরি রাঞ্জেল। ডাকাতির দায়ে ২০১০ সালে ৩৯ বছর কারাদণ্ডে দণ্ডিত হন মিশেল। এছাড়া কারাগারের ভেতরে পতিতাবৃত্তির দায়ে আরও ছয় বছর কারাবাস যোগ হয় তার দণ্ডে। প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রতিটি অপরাধী নারী সেজেছিলেন নিজেদের মতো করে,  এমনকি মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মত তারাও ক্যাটওয়াক করেছেন।
বর্তমানে ব্রাজিলের এই কারাগারটি বিশ্বের চতুর্থ বৃহত্তম কারাগার। প্রায় ৬,০০০০০ নারী অপরাধী বন্দি সেখানে। যদিও হিউম্যান রাইটস ওয়াচের মতে, সেখানে ৩,৭৭,০০০ বেশি নারী থাকা উচিত না। প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকার অপর দেশ কলম্বিয়াতেও কারগারে নারী বন্দিদের সুন্দরী প্রতিযোগিতা হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না

বিনোদন ডেস্ক :  চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে ...