Home | আন্তর্জাতিক | শীতকালীন অলিম্পিকে একসঙ্গে এক পতাকার নিচে উত্তর ও দক্ষিণ কোরিয়া

শীতকালীন অলিম্পিকে একসঙ্গে এক পতাকার নিচে উত্তর ও দক্ষিণ কোরিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক:  বৈরিতা ভুলে গিয়ে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে সিউলে শুরু হতে যাওয়া শীতকালীন অলিম্পিকে একসঙ্গে এক পতাকার নিচে সামিল হবার ঘোষণা দিয়েছে উত্তর ও দক্ষিণ কোরিয়া। ১৭ দিনব্যাপী শীতকালীন অলিম্পিক চলবে শেষ হবে ২৫ ফেব্রুয়ারি। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, অলিম্পিকে অংশ নিতে কয়েকশ লোকের একটি প্রতিনিধি দল উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়ার সিউলে যাবে। দলের সদস্যরা কোরীয় সীমান্ত অতিক্রমের অনুমতি পেয়েছে। অর্থাৎ গত দুই বছরেরও বেশি সময় পর এই প্রথম আন্তঃসীমান্ত খুলে দেয়া হবে অলিম্পিকের আসরে অংশগ্রহণকে উপলক্ষ করেই। দলে থাকবেন ২৩০ জন চিয়ারলিডার, ১৪০ জন অর্কেস্ট্রা বাদক এবং ৩০ জন তায়েকোয়ান্দ অ্যাথলেট।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, উত্তর ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে তাদের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট আইস হকি বা বরফের উপরে হকি খেলার ইভেন্টে অংশ নেবে। তবে এই সিদ্ধান্তের মাধ্যমে উত্তর কোরিয়া জাতিসংঘের নিষেধাজ্ঞা এড়ানোর জন্য কালক্ষেপণ করছে কিনা সে প্রশ্নও তুলেছেন কেউ কেউ।

যদিও উত্তর ও দক্ষিণের সহযোগিতামূলক এই অভিনব সম্পর্ককে স্বাগত জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ। তিনি বলেছেন, সব মিলিয়ে এটি একটি ইতিবাচক প্রতিযোগিতা। আমি মনে করি এই আয়োজনের প্রতিটি বিষয়ই অত্যন্ত মনোযোগের সঙ্গে আমাদের সম্পন্ন করতে হবে।

ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ আরও বলেন, ‘আমরা আশাবাদী যে, সব কিছু আমরা চমৎকারভাবে সামলে নেব। এটি খেলার জন্য ইতিবাচক হবে, দক্ষিণ কোরিয়ার জন্য ইতিবাচক হবে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্যও এটি ইতিবাচক বার্তা দেবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব সংবাদমাধ্যমে ২১ আগস্ট মামলার রায়

ইন্টারন্যশনাল ডেস্ক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ...

কেনিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ৫০

ইন্টারন্যাশনাল ডেস্ক : কেনিয়ার পশ্চিমাঞ্চলে এক ভয়াবহ বাস দুর্ঘটনায় ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া ...