Home | টিপস | শিশুর মতো কোমল ত্বক পাবেন যেভাবে

শিশুর মতো কোমল ত্বক পাবেন যেভাবে

বিডিটুডে ডেস্ক : শিশুর মতো কোমল ত্বক পেতে কোন জিনিসটা আপনাকে সাহায্য করতে হবে জানেন? সেটি হলো বেবি অয়েল। এই বেবি অয়েলের গুণেই আপনার ত্বক হতে পারে শিশুর মতোই নরম আর মসৃণ। বেবি অয়েলে ভিটামিন ই, ভিটামিন এ, অ্যালোভেরা, মধু আর মিনারেল অয়েলের গুণ রয়েছে যা ত্বককে সুস্থ আর সতেজ রাখে, ফ্রি র্যাডিক্যালস জনিত ক্ষতিকে ত্বক থেকে দূরে রাখে। তাই প্রতিদিনের রূপচর্চায় বেবি অয়েল রাখুন-

আপনার ত্বক প্রচণ্ড শুষ্ক বা সংবেদনশীল হলে ময়শ্চারাইজার হিসেবে বেছে নিন বেবি অয়েল। মুখ ধুয়ে বা গোসলের পর শরীরে বেবি অয়েল মাখুন। তাতে তেল শরীরে তাড়াতাড়ি শুষে যাবে, বাড়তি উজ্জ্বলতাও পাবেন ত্বকে।

ক্লিনজার দিয়ে ঘষে ঘষে মেকআপ তুলে ত্বকের ক্ষতি না করে বরং তুলোয় করে বেবি অয়েল নিয়ে তাই দিয়ে মেকআপ তুলুন। মেকআপের প্রতিটি কণা উঠে যাবে, ত্বকও থাকবে আর্দ্র আর কোমল।

বেবি অয়েলের ভিটামিন ই ত্বকের সমস্ত ক্ষতি লাঘব করে সহজেই। তাই ফাটা গোড়ালি সারাতে চাইলে বেবি অয়েল হালকা করে গরম করে নিন, তারপর গোড়ালির ফাটা অংশে ভালো করে মাসাজ করুন। বেবি অয়েল মাখার পর কিছুক্ষণ মোজা পরে থাকবেন, যাতে তেল ত্বকের গভীরে প্রবেশ করতে পারে।

নখের কোনা থেকে চামড়া উঠে যাওয়ার মতো যন্ত্রণাদায়ক সমস্যা খুব কমই আছে। সাধারণ কিউটিকল কেয়ার ক্রিমের বদলে বেছে নিন বেবি অয়েল। তুলোয় করে নখের চারপাশে লাগান, হালকা হাতে মাসাজ করুন। কিউটিকল সুস্থ থাকবে, নখও থাকবে স্বাভাবিক দ্যুতিময়।

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ.লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : আওয়ামীলীগের গৌরব ও ঐতিহ্যের ৭০-তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতা ...

দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জমি সংক্রান্তর জেরে আব্দুল বারী হত্যা মামলার রায়ে ...