Home | খেলাধূলা | শিরোপা জয়ের লক্ষ্যে দুবাই যাচ্ছে টাইগাররা

শিরোপা জয়ের লক্ষ্যে দুবাই যাচ্ছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপে খেলার উদ্দেশে রোববার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। সাড়ে সাতটায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবেন টাইগার বাহিনী।

টাইগারদের লক্ষ্য একটাই, এশিয়া কাপের শিরোপা। এ ব্যাপারে অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, এশিয়া কাপ জয়ের সম্ভাবনা রয়েছে বাংলাদেশরও। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চান ওয়ানডে অধিনায়ক।

মাশরাফি বিন মর্তুজার ছোঁয়ায় বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। তার দুর্দান্ত নেতৃত্বে একদিনের ক্রিকেটে পরাশক্তি হয়ে উঠেছে বাংলাদেশ। দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে ‘নড়াইল এক্সপ্রেস’-এর এখন শেষের শুরু। শেষ লগ্নটা রাঙাতে বড় একটা অর্জন দরকার মাশরাফির। যেটার প্রথম সুযোগটা বাংলাদেশ পাচ্ছে আসন্ন এশিয়া কাপেই। এরপরই আগামী বছর বিশ্বকাপ।

এশিয়া কাপে সবগুলো দলকেই ফেভারিট মানছেন মাশরাফি। কাউকেই এগিয়ে রাখছেন না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। তিনি বলেন, ‘অংশগ্রহণকারী দল গুলো যদি দেখেন, তাহলে আমরা খুব বেশি পিছিয়ে নেই। হয়তো ভারত অনেক ভালো দল। পাকিস্তান তাদের ঘরের মাঠে খেলবে। কিছুটা বাড়তি সুবিধা তারা পাবে। তাদের দলে রিস্ট স্পিনার বেশি আছে। তবুও আমার কাছে মনে হয় আমাদের সামর্থ্য আছে তাদেরকে হারানোর। আমার কাছে মনে হয় আমরা খুব বেশি পিছিয়ে নেই।’

এদিকে, টিম বাংলাদেশ আজ সন্ধ্যায় ঢাকা ছাড়লেও দলের সফরসঙ্গী হচ্ছেন না সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সিপিএল খেলে মাহমুদউল্লাহ গতকাল দেশে ফিরেছেন। কাল তার দুবাই যাওয়ার কথা রয়েছে। সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি যোগ দেবেন দুবাইয়ে।

উল্লেখ্য, ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের। বাংলাদেশের গ্রুপের আরেক দল আফগানিস্তান। এছাড়া আরেক গ্রুপে পাকিস্তান ও ভারতসহ রয়েছে হংকং।

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com- ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লালন শাহ কলেজে মাদক বিরোধী গনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত

মাহবুব মুরশেদ শাহীন, হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) : ঝিনাইদহের হরিণাকুণ্ডু সরকারি লালন শাহ কলেজে মাদক ...

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বাগেরহাট পৌরসভা চ্যাম্পিয়ন

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ...