Home | বিনোদন | বলিউড | শাহরুখের রেকর্ড ভাঙছেন রণবীর

শাহরুখের রেকর্ড ভাঙছেন রণবীর

ranabir kapurবিনোদন ডেস্ক : রণবীর কাপুর সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে দৃঢ়কণ্ঠে ঘোষণা করেছেন, তিনি বলিউডের ‘নাম্বার ওয়ান’ তারকা হবেন। আর সেটি মনে হচ্ছে হতেও চলেছেন। কারণ একটি দিক দিয়ে তিনি বলিউড কিং শাহরুখ খানকে পরাজিত করতে যাচ্ছেন।
শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ একযোগে ভারতের ৩৫০০টি সিনেমা হলে এবং দেশের বাইরে একযোগে ৭০০এরও বেশি সিনেমা হলে মুক্তি পায়। এটি ভারতের ইতিহাসে একটি রেকর্ড ছিল।

 

তবে এটিকে নিয়মভঙ্গ হিসেবে দেখছেন চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের শিবির। তারা একই দিনে ‘ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাই দোবারা’ মুক্তি দিয়েছিলেন। শাহরুখের তোড়জোড়ের কারণেই তাদেরকে সীমিত সংখ্যক সিনেমা হলে ছবিটি মুক্তি দিতে হয়েছে।

কিন্তু এখন রণবীর তার ‘বেশরম’ মুভি দিয়ে সংখ্যার বিবেচনায় শাহরুখকে পরাজিত করছেন। ছবিটি ভারতের ৩৬০০টি সিনেমা হলে একযোগে মুক্তি পাবে। হিন্দি চলচ্চিত্র জগতে এটি বড় রেকর্ড হবে।

 

এ ব্যাপারে রিলায়েন্স এন্টারটেইনমেন্টের ডিস্ট্রিবিউশন প্রধান উৎপল আচার্যের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হ্যাঁ’, ‘বেশরম’ হবে ভারত এবং দেশের বাইরে মিলিয়ে সবচেয়ে বড় রিলিজ। আমি ৪০০০ সিনেমা হলের কথা চিন্তা করেছিলাম। কিন্তু তেলেগু ছবি ‘আত্তারিংকিটি দারেদি’ ছবির কারণে সেটি সম্ভব হচ্ছে না। কারণ এ ছবিটি কিছু সিনেমা হল অগ্রীম বুকিং দিয়ে রেখেছে।

 

আচার্য বলেন, ‘আমি ‘বেশরম’ নিয়ে খুবই আশাবাদী। এটি  পরিবারের সবাইকে নিয়ে দেখা যাবে এবং আনন্দদায়ক ছবি হবে। দেখানো হবে অধিক সিনেমা হলে এবং অধিক মুনাফাও হবে।’

এদিকে বলিউড জগতের অনেকে বলছেন একযোগে অধিক পর্দায় সিনেমা মুক্তি পেলেই যে বেশি মুনাফা হবে বিষয়টি তেমন নয়। তাদের মতে, সফল হতে হলে ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ এর মতো ছবি হতে হবে যা হৃদয় কেড়ে নেবে। আর তা না হলে শুধু সংখ্যার দিক দিয়েই এগিয়ে থাকা যাবে, এর বাইরে কিছু নয়।

 

তবে বেশরমকে যদি দর্শক ভালোভাবে গ্রহণ করে তাহলে অন্যকথা। সেক্ষেত্রে পর্দার সংখ্যা বৃদ্ধি করা যাবে।আচার্য বলছেন, নাম্বার গেম এর একটা সুফল আছে। যখন কোনো চলচ্চিত্র একসাথে অনেক পর্দায় মুক্তি পাবে তখন দর্শক ঠিক করতে পারে সে কোথায় এটি দেখবে। এ ক্ষেত্রে দর্শক অর্থ বাঁচানোর সুযোগ পায়। আর অধিক পর্দার আরেকটি তাৎপর্য হলো- কম পাইরেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘মান্টো’র নিষেধাজ্ঞায় শোকে কাতর পাকিস্তানি শিল্পী

বিনোদন ডেস্ক : বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত ‘মান্টো’ ছবির মুক্তির ...

দীপবীরের বিয়ে হলো

বিনোদন ডেস্ক : দীর্ঘদিনের সব জল্পনা-কল্পনা শেষে ইতালিতে গাঁটছড়া বাঁধলেন বলিউড সুপারস্টার রণবীর সিং ও ...