Home | বিবিধ | আইন অপরাধ | শার্শার সাতমাইল পশুহাট : সুপ্রিম কোর্টে স্ট্রে হওয়া সত্বেও প্রশাসনের সহযোগীতায় ইজারা আদায়

শার্শার সাতমাইল পশুহাট : সুপ্রিম কোর্টে স্ট্রে হওয়া সত্বেও প্রশাসনের সহযোগীতায় ইজারা আদায়

ইয়ানুর রহমান : শার্শার সাতমাইল পশুহাটের মামলা সুপ্রিম কোর্টে স্ট্রে হলেও প্রশাসনের সহযোগীতায় ইজারা আদায় করেছে ১৪২১সালের (বাংলা) ইজারাদার। এটা সম্পূর্ন অবৈধভাবে আদায় করা হয়েছে বলে দাবি করেছে এলাকাবাসী।
ঘটনার বিবরনে জানা যায়, দীর্ঘদিন ধরে শার্শার সাতমাইল পশুহাটের ইজারা সংক্রান্ত মামলা চলছে মহামান্য হাইকোর্টে। মহামান্য আদালত গত ৮এপ্রিল ইজারা সংক্রান্ত মামলার একটি রায়ে ১৪২১সালের ইজারাদার আব্দুল লতিফ ধাবককে আগামি ৮মাসের জন্য বরাদ্ধ দেয়া হয়।
এদিকে, উক্ত রায়ের বিরুদ্ধে বাংলাদেশ সরকার গং মহামান্য সুপ্রিম কোর্টে আপিল করেন গত ১৩ এপ্রিল। মহামান্য সুপ্রিম কোর্ট পূর্বের রায় স্ট্রে করে আগামি শুনানির দিন ধার্য করেন ১৬এপ্রিল।
সংশ্লিষ্ট একাধিক সুত্র জানায়, ১৪২১সালের ইজারাদার আব্দুল লতিফ ধাবকের পক্ষের হাইকোর্টের রায় স্ট্রে হওয়া সত্বে প্রশাসনের সহযোগীতায় ১৪২২সালের (বাংলা) পহেলা বৈশাখ অবৈধভাবে পশুহাটের ইজারা আদায় করেন।
সুত্রটি আরো জানান, বাংলাদেশ সরকারের পক্ষে শার্শার চালিতাবাড়িয়া গ্রামের হাসান ফিরোজ আহমেদ টিংকু সুপ্রিম কোর্টের স্ট্রে অর্ডারটি নিয়ে ১৪এপ্রিল (পহেলা বৈশাখ) সকাল ১০টায় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম শরিফুল আলমের কাছে দেয়া সত্বে ১৪২১সালের ইজারাদার আব্দুল লতিফ ধাবক ইজারা আদায় করেন।
হাসান ফিরোজ আহমেদ টিংকু জানান, সুপ্রিম কোর্টের স্ট্রে অর্ডারটি উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম শরিফুল আলমের কাছে জমা দেয়ার পরেও তিনি কোন ব্যবস্থা নেননি। তিনি অভিযোগ করে বলেন, ইউএনও কোন পদক্ষেপ না নেয়ায় সরকার প্রায় ৮রক্ষ টাকার রাজস্ব হারিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম শরিফুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, সুপ্রিম কোর্টের স্ট্রে অর্ডারটি পেয়েছি তবে তাতে উল্লেখ করা নেই কারা হাটের ইজারা আদায় করবে।
তিনি অপর এক প্রশ্নের জবাবে বলেন, শার্শার সাতমাইল পশুহাটের ইজারা সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টের স্ট্রে অর্ডারে কোন পক্ষকে ইজারা আদায়ের কথা উল্লেখ নেই সে জন্য বাংলাদেশ সরকারের পক্ষে উপজেলা প্রশাসন খাস আদায় করেনি। তবে কেউ যদি ইজারা আদায় করে থাকে সেটা অবৈধ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১০ টাকা কেজির চাল পরিমাণে কম দেয়ার দায়ে ডিলারের কারাদন্ড

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নে শনিবার ...

মুফতি হান্নানের লাশ দাফন

স্টাফ রিপোর্টার :  হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ  নেতা  মুফতি আব্দুল হান্নান মুন্সীর ...