Home | খেলাধূলা | শারাপাভো তাকে চেনেন না- এটা অপমানজনক কোনো বিষয় নয় : শচীন

শারাপাভো তাকে চেনেন না- এটা অপমানজনক কোনো বিষয় নয় : শচীন

স্পোর্টস ডেস্ক : অবশেষে মারিয়া শারাপোভা বিতর্ক নিয়ে মুখ খুললেন ‘ক্রিকেট ঈশ্বর’ এবং আরো একবার দৃষ্টান্ত দেখালেন নিজের অতুলনীয় বিনয়ের।‘কে শচীন টেন্ডুলকার’- রাশিয়ার টেনিস তারকা শারাপোভার এমন মন্তব্য নিয়ে ভারত এবং শচীনভক্ত-হৃদয়ে চলছে ভীষণ তোলপাড়। বিতর্ক। সমালোচনা। শারাপোভা শচীনকে অপমান করেছেন এই মন্তব্য করে- এমনটা অভিযোগ ভক্তকূলের।অভিযোগের প্রেক্ষিতে শারাপোভা এখনও কিছু বলেননি। কিন্তু ভক্তদের অতি উচ্ছাসে শচীন নিজেই আর চুপ থাকতে পারলেন না। আজীবন সমালোচনা এবং বিতর্ক এড়িয়ে চলা ভদ্রলোকটি তাকে কেন্দ্র করে শারাপোভাকে নিয়ে তৈরি হওয়া বিতর্ক সামাল দিতেই বুঝি বলেছেন, শারাপাভো তাকে চেনেন না- এটা অপমানজনক কোনো বিষয় নয়। কারণ রাশিয়া তো আর ক্রিকেট অনুসরণ করা দেশ নয়!
এনডিটিভি জানিয়েছে, গতকাল মঙ্গলবার এক আলাপচারিতায় ভারতীয় এই ক্রিকেট কিংবদন্তি বলেন, ‘শারাপোভার মন্তব্যটি অসম্মানজনক নয়। উনি ক্রিকেট খেলার খোঁজ রাখেন না।’অবশ্য তাতেও কমছে না শচীন-ভক্তদের ক্ষোভ। শারাপোভার কাছ থেকে ক্ষমা প্রার্থনা চান তারা।ব্রিটেনের উইম্বলডনে প্রতি বছরের মতো এবারও টেনিস কোর্টে মারিয়া শারাপোভার পারফরমেন্স দেখতে হাজির হয়েছিলেন শচীন। খেলা শেষে সাংবাদিকরা স্বাভাবিকভাবেই তার বিষয়ে প্রশ্ন করেন শারাপোভাকে। সবাইকে হতভম্ব করে দিয়ে রাশিয়ান টেনিস-সুন্দরী উল্টো প্রশ্ন করেন, ‘শচীন টেন্ডুলকার? কে এই লোকটা? চিনি না তো তাকে!’ডেভিড বেকহামকে চেনেন, কয়েকবার দেখাও হয়েছে। কিন্তু কখনো নাকি শচীনের নামও শোনেননি শারাপোভা!
আলোচনা-সমালোচনার সূত্রপাত এই মন্তব্যটি থেকেই। কেবল ভারত নয়, বিশ্বের বিভিন্ন দেশের শচীন-ভক্তরা এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের জন্য শারাপোভাকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুই আসিফের ‘সাদা আর লাল’

বিনোদন ডেস্ক :  আসিফ ইকবাল। এ দেশের একজন বরেণ্য গীতিকবি। আর আসিফ ...

মুক্তি পেল পরিণীতির গাওয়া প্রথম গান

বিনোদন ডেস্ক :  অভিনয়ের পর এবার গান গাইলেন পরিণীতি চোপরা। তার গাওয়া ...