ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | শামীম- আইভী মুখোমুখি ত্বকি হত্যা তদন্তে অগ্রগতি: এসপি

শামীম- আইভী মুখোমুখি ত্বকি হত্যা তদন্তে অগ্রগতি: এসপি

স্টাফ রিপোর্টার, ১৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকি হত্যা ঘটনার তদন্তে অনেকটাই অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ইতোমধ্যে কয়েকজনকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদে বেশ কিছু ক্লু উদ্ধার করা হয়েছে। সেগুলো সতর্কতার সঙ্গে যাচাই বাছাই করা হচ্ছে। এর মধ্যে কয়েকজনকে নজরদারিতে রাখা হয়েছে।

রোববার বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ সুপার(এসপি) সৈয়দ নুরুল ইসলাম বাংলামেইলকে জানান, ‘তদন্ত চূড়ান্ত পর্যায়ে পৌঁছানোর পরেই নজরদারিতে রাখা ব্যক্তিদের গ্রেপ্তার করা হবে।’

কিছু কিছু দৈনিক ও অনলাইনে তাঁর বক্তব্য উদ্ধৃতি করে ত্বকির খুনীদের শনাক্ত করা হয়েছে বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে তিনি দাবি।

খুনের ঘটনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্লু উদঘাটন করা হয়েছে দাবি করে এসপি সৈয়দ নুরুল ইসলাম বলেন, ‘তদন্তের স্বার্থে এখন অনেক কিছু বলা যাচ্ছে না। ত্বকির বাবা রফিউর রাব্বির দায়ের করা অভিযোগসহ আরও কিছু পারিপার্শ্বিক ঘটনাকে ক্লু ধরে তদন্তের কাজ এগিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, ‘মামলাটি খুবই স্পর্শকাতর বলে হুট করে কিছু করা বা বলা যাবে না। পুঙ্খানুপুঙ্খ তদন্ত ও খুনীদের সম্পর্কে নিশ্চিত হওয়ার পরেই তা প্রকাশ করা হবে। এ জন্য সময় বেঁধে দেওয়া অযৌক্তিক।’

পুলিশ ও গোয়েন্দা সংস্থার একাধিক সূত্রে জানা গেছে, গত ৮ মার্চ লাশ উদ্ধারের পর রাতে সদর মডেল থানায় ত্বকির বাবার দায়ের করা মামলায় যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে আন্দোলন, বাসভাড়াসহ বিভিন্ন সামাজিক আন্দোলন থেকে তার বিরুদ্ধে শত্রুতাবশত কোনো প্রতিপক্ষ তার ছেলেকে হত্যা করেছে বলে সন্দেহ পোষণ করা হয়। তবে এসব ক্লু ছাড়াও গোয়েন্দা সংস্থা আরও কিছু পারিপার্শ্বিক ঘটনাকে সূত্র হিসেবে ধরে তদন্তের কাজ চালিয়ে নিচ্ছে। সে ঘটনাগুলো স্পর্শকাতর বলে পুলিশ এখনই তা জনসম্মুখে প্রকাশ করতে বিব্রত বোধ করছেন।

একাধিক সূত্র জানিয়েছে, গত কয়েকদিন ধরে ত্বকি হত্যার সাথে জড়িত সন্দেহে এক বা একাধিক আসামিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও আটকের বিষয় নিয়ে গোয়েন্দা সংস্থা বা পুলিশ প্রশাসন হ্যাঁ বা না কিছুই বলছে না।

প্রসঙ্গত, গত ৬ মার্চ নিখোঁজ হয় ত্বকি। ৮ মার্চ শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার হয়। ৯ মার্চ এ ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়।

এদিকে, হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ, গোয়েন্দা পুলিশের (ডিবি) নারায়ণগঞ্জ ও ঢাকা শাখা পৃথক তিনটি টিম গঠন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. দুলাল চন্দ্র চৌধুরী জানান, লাশের ময়নাতদন্ত করার সময় দেখা গেছে, বুধবার দুপুরে গ্রহণকরা খাবার ঠিকমত পরিপাক হয়নি। এছাড়াও লাশের পচন থেকে প্রতীয়মান হয়েছে নিখোঁজ হওয়ার (বুধবার) দিনগত রাতে অথবা লাশ উদ্ধারের ২৪ ঘণ্টা আগে হত্যা করা হয়েছে।

ত্বকি হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) সারাহ বেগম কবরী তার দেয়া বক্তব্যে সাবেক এমপি শামীম ওসমানদের পরিবারকে ইঙ্গিত করে বলেছেন, ত্বকি হত্যার সঙ্গে বিশেষ একটি মহল ও পরিবার জড়িত।

গত শুক্রবার ত্বকির বাবা রফিউর রাব্বি ও সিটি মেয়র ডা. সেলিনা হায়াত আইভী চাষাঢ়ায় সমাবেশ করে হত্যাকাণ্ডের ঘটনায় শামীম ওসমান ও তার দুই ভাইকে জড়িত হিসেবে উল্লেখ করেন। তিনি দাবি করেন, ইতোমধ্যে খুনীদের দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে শনিবার এ ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন শামীম ওসমান। ওই রাতেই আবার আইভীর বিরুদ্ধে সদর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। বক্তব্য প্রত্যাহার না করলে আইভীর বিরুদ্ধে মামলা করারও ঘোষণা দেন।

শনিবার রাতেই প্রতিক্রিয়ায় মেয়র আইভী বলেন, ‘শুনেছি শামীম ভাই বিকেলে হীরামহলে সংবাদ সম্মেলন করে আমার বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন। আমি এতে ভীত নই। তিনি যদি মামলা করেন আমি তা মোকাবেলা করবো।’

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...