ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ‘শান্তিপূর্ণ’বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক বিএনপির

‘শান্তিপূর্ণ’বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক বিএনপির

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় বিরুদ্ধে গেলে কোনো হটকারী কর্মসূচি না দিতে এবং শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে নেতাদের নির্দেশ দিয়ে গিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ মামলা্র রায়ে খালেদা জিয়ার সাজা ঘোষণার পর বিএনপি শুক্র এবং শনিবার দেশজুড়ে ‘শান্তিপূর্ণ’বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে।

প্রতিটি শহরের পাশাপাশি উপজেলা পর্যায়েও কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে বিক্ষোভ এবং শনিবার প্রতিবাদ কর্মসূচি করবে দলটি।

ফখরুল বলেন, ‘গতকাল আমাদের চেয়ারপারসনের সংবাদ সম্মেলনের পর আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, যদি রায় আপনার বিরুদ্ধে যায় তাহলে আমরা কী করব। তিনি আমাকে জোর দিয়ে বলেছেন, কোনো হটকারি কর্মসূচি দেয়া যাবে না।’

ফখরুল বলেন, নেত্রীর নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখে তারা শুধু শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি দিয়েছেন। পরবর্তী পরিস্থিতি অনুযায়ী তারা কর্মসূচি দেবেন।

বহুল আলোচিত এই মামলায় বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার বিশেষ জজ-৫ আখতারুজ্জামান রায় ঘোষণা করেন। বয়স বিবেচনায় খালেদা জিয়ার সাজা পাঁচ বছর কমানো হয়েছে। অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ডের পাশাপাশি দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করেছে আদালত।

খালেদা জিয়া নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন বলে জানান ফখরুল। তিনি বলেন, ‘আমাদের কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। সরকারি দলের লোকেরা কোনো উস্কানি না দিলে কোনো সহিংস রূপ নেবে না।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের নেত্রী বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের পরও তিনি নিয়মিত হাজিরা দিয়েছেন। আপনারা দেখেছেন, নেত্রীর সঙ্গে তার কর্মীরা স্বতস্ফূর্তভাবে গেলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাদের ওপর চড়াও হয়েছে। আজ সারা শহরে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মোড়ে মোড়ে পাহারা দিয়েছে। পুলিশের সহযোগিতায় তারা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।’

এ সময় তিনি দাবি করেন সারাদেশে সাড়ে তিন হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাঁচজন নারী ও দুইজন পুরুষ অধিকার কর্মীকে গ্রেপ্তার করেছে সৌদি

ইন্টারন্যাশনাল ডেস্ক: কয়েক সপ্তাহের মধ্যে গাড়ি চালাতে পারবেন সৌদি নারীরা। এমন ঘটনা ...

ত্রিভূজ প্রেমের গল্প নিয়ে নাটক ‘অনুভবে’

বিনোদন ডেস্ক: তিন তারকা আফরান নিশো, মোনালিসা ও শবনম ফারিয়ার ত্রিভূজ প্রেমের ...