ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | শরীয়তপুর-মাদারীপুর মহা সড়কে আঙ্গারিয়া-টেকেরহাট বেইলী ব্রীজের টোল আদায় গত ১৮ বছরে ও বন্ধ হয়নি ॥ জনমনে ক্ষোভ

শরীয়তপুর-মাদারীপুর মহা সড়কে আঙ্গারিয়া-টেকেরহাট বেইলী ব্রীজের টোল আদায় গত ১৮ বছরে ও বন্ধ হয়নি ॥ জনমনে ক্ষোভ

মোঃ আবুল হোসেন সরদার, শরীয়তপুর প্রতিনিধিঃ   শরীয়তপুর- মাদারীপুর ও চাঁদপুর মহাসড়কের কীর্তিনাশা নদীর উপরে নির্মিত আংগারিয়া -টেকেরহাট বেইলী ব্রীজের টোল আদায় গত ১৮ বছরেও বন্ধ হয়নি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। ব্রীজগুলো বর্তমানে অত্যন্ত লক্কর জক্ক ও নাজুক অবস্থা। যখন তখন ব্রীজের ট্রামজাম ও ঢেক ভেঙ্গে গিয়ে শরীয়তপুরের সাথে দক্ষিনাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। ইতোমধ্যে ব্রীজগুলো প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিত্তির প্রস্তর উদ্বোধন করেছেন। কিন্তু গত ৮ মাসে ও ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রীজের কাজ শুরু করতে পারেনি। অথচ সড়ক জনপথ বিভাগ এ ব্রীজের টোল আদায় অব্যাহত রেখেছেন। সড়ক ও জনপথ বিভাগ বলছে নুতন ব্রীজ নির্মাণ কাজ শুরু হরে টোল আদায় বন্ধ করে দিবে। খুব শীঘ্রই নুতন ব্রীজ নির্মাণ কাজ শুরু হবে।
স্থানীয় সূত্র ও সরেজমিন ঘুরে জানাগেছে, শরীয়তপুর- মাদারীপুর ও চাঁদপুর মহাসড়কের কীর্তিনাশা নদীর উপরে আংগারিয়া ও টেকেরহাট বেইলী ব্রীজগুলোর টোল আদায় গত ১৮ বছরে ও বন্ধ হয়নি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। ব্রীজটি বর্তমানে অত্যন্ত লক্কর জক্ক ও নাজুক অবস্থা। যখন তখন ব্রীজের ট্রামজাম ও ঢেক ভেঙ্গে গিয়ে শরীয়তপুরের সাথে দক্ষিনাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। ইতোমধ্যে ব্রীজটিকে নুতন করে নির্মাণের জন্য টেন্ডার হওয়ার পর প্রধান মন্ত্রী শেখ হাসিনা গত ২ মার্চ মাদারীপুর সফরে এসে মাদারীপুরের ১৮টি প্রকল্পের সাথে চীনমৈত্রী সেতু প্রকল্পের আওতায় শরীয়তপুর-মাদরীপুর মহাসড়কের আংগারিয়া, টুমচর ও টেকেরহাট বেইলী ব্রীজ ৩টি ডিজিটাল পদ্ধতিতে ভিত্তি প্রস্তর উদ্ধোধন করে । কিন্তু গত ৮ মাসে ও ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রীজের কাজ শুরু করতে পারেনি। অথচ সড়ক জনপথ বিভাগ এ ব্রীজের টোল আদায় অব্যাহত রেখেছেন। ।  শরীয়তপুর-মাদারীপুর মহাসড়কে আংগারিয়া ও টেকেরহাট বেইলী ব্রীজ দু’টি প্রায় ৩/৪ বছর যাবত লক্কর ঝক্কর অবস্থায় কোন রকম জোড়া তালি দিয়ে জনসাধারনের চলাচলের জন্য চালু রাখা হয়েছে। প্রতিমাসে কম করে হলেও ২০দিন এ ব্রীজ দু’টির ট্রামজাম ও ঢেক ভেঙ্গে যান চলাচল বন্ধ হয়ে যায়। ইতো পূর্বে কয়েকজন লোক আহত হয়েছে।এ নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় ও টেলিভিশনে একাধিকবার করে সংবাদ প্রচার করা হলে ও কতৃপক্ষের উদাসিনতার কারনে গত ঈদের কয়েকদিন পূর্বে  টেকেরহাট বেইলী ব্রীজটি ভেঙ্গে চাল ভর্তি ট্রাক পানিতে পড়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।প্রায় ১৫দিন  চেষ্টা করে ব্রীজটি মেরামতের কাজ শেষ করা হয়। তখন আটকে পড়া যানবাহন গুলো প্রায় ৬ কিলোমিটার রাস্তা ঘুরে রাজগঞ্জ-গয়াতলা সড়ক হয়ে যাতায়াত করেছে। ঐ এলাকার লোকজন নৌকা দিয়ে পারাপার হয়েছে।
আংগারিয়া বাজারের এক ব্যবসায়ী সিরাজ মোল্যা বলেন, ৩/৪ বছর যাবত অত্যন্ত পুরাতন হওয়ায় শরীয়তপুর- মাদারীপুর সড়কে আংগারিয়া ও টেকেরহাট ব্রীজ ৩টি যখন তখন ভেঙ্গে যান চলাচল বন্ধ হয়ে যায় । মানুষের ভোগান্তি চরম পর্যায়ে। এরপর সড়ক জনপথ বিভাগ এ ব্রীজের টোল আদায় করছে।
এ ব্যাপারে শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মমজেদ হোসেন বলেন,নুতন ব্রীজের কাজ শুরু হলে আমরা টোল আদায় বন্ধ করে দিব। তবে খুব শীঘ্রই নুতন করে ব্রীজ নির্মাণ কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...