Home | বিবিধ | আইন অপরাধ | শরীয়তপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

শরীয়তপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের নড়িয়া উপজেলায় পূর্ব শত্রুতার জেরে ইয়াকুব ছৈয়াল (৫০) নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে বোমা হামলা ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

সোমবার (১০ জুন) দুপুরে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের চান্দনী গ্রামে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পথে তাকে হত্যা করা হয়।

এ নিয়ে ওই এলাকায় দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্দেহভাজন দুইজনকে আটক করা হয়েছে।

নিহতের ছেলে মিন্টু ছৈয়াল জানান, নড়িয়ার ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মদ শিকদার এবং বর্তমান চেয়ারম্যান ও ভোজেশ্বর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল হক বেপারী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত দুই মাস পূর্বে বর্তমান চেয়ারম্যান নুরুল হক বেপারীর সমর্থক ইয়াকুব ছৈয়াল ও সাবেক চেয়ারম্যান আলী আহম্মদ শিকদারের সমর্থক আবু সিদ্দিক ঢালীদের সঙ্গে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে।

বর্তমান চেয়ারম্যান নুরুল হক বেপারীর সমর্থক চান্দনী গ্রামের ইয়াকুব আলী ছৈয়ায় এলাকাতেই ইটবালু ও সিমেন্টের ব্যবসা করে আসছে। প্রতিদিনের মতো সকাল সাড়ে ৯টার সময় বাড়ি থেকে মোটরসাইকেলযোগে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। পথিমধ্যে আবু সিদ্দিক ঢালীর বাড়ির কাছে পৌঁছলে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা রাস্তায় আড়াআড়িভাবে রশি দিয়ে মোটরসাইকেলের গতিরোধ করে।

এতে করে ব্যবসায়ী ইয়াকুব আলী ছৈয়াল মোটরসাইকেলসহ ছিঁটকে পড়ে যায়। এ সময় সন্ত্রাসীরা প্রকাশ্যে তাকে প্রথমে লাঠি-সোঠা দিয়ে পিটিয়ে, ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও বোমা নিক্ষেপ করে ফেলে রেখে যায়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়।

তার অবস্থার অবনতি হলে কর্তব্য চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হসপাতালে নেয়ার পরামর্শ দেন।

শরীয়তপুর থেকে ঢাকায় নেয়ার পথে দুপুরে মুন্সীগঞ্জের নিমতলা নামক স্থানে পৌঁছলে ইয়াকুব আলী ছৈয়াল মারা যান। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘটনাস্থল থেকে একটি তাজা ককটেল বোমা উদ্ধার করেছে নড়িয়া থানা পুলিশ। এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে বিল্লাল বেপারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

নিহতের মা রুপবান বেগম বলেন, সন্ত্রাসীরা আমার ছেলেকে তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার সময় রাস্তায় রশি বেঁধে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে পিটিয়ে কুপিয়ে ও বোমা মেরে হত্যা করেছে। আমি এ হত্যাকাণ্ডের বিচার চাই।

এ ব্যাপারে ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মদ সিকদার বলেন, স্থানীয় ঢালী ও সৈয়াল বংশের বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। আমরা এ বিষয়ে কিছুই জানি না।

এ ব্যাপারে ভোজেশ্বর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল হক বেপারী বলেন, আলী আহম্মদ সিকদারের ছেলেরা এবং আবু ছিদ্দিক ঢালী, আবু আলেম ঢালীর লোকজন পূর্ব পরিকল্পিতভাবে হামলা করে কুপিয়ে ও বোমা মেরে তাকে হত্যা করেছে। আমরা এর বিচার চাই।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার নড়িয়া সার্কেল কামরুল হাসান বলেন, সোমবার সকালে নড়িয়ার চান্দনী এলাকার এক ব্যাবসায়ীকে দুর্বৃত্তরা কুপিয়ে ও বোমা মেরে আহত করে। তাকে স্থানীয়রা উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। পথে সে মারা যায়।

তিনি জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে একটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাশ্মীর ইস্যু : ভারতের পাশে ফ্রান্স, আবার ট্রাম্পের প্রস্তাব

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীর প্রশ্নে বিশ্বের শক্তিধর রাষ্ট্রগুলির অন্যতম ফ্রান্সকে পাশে পেয়েছে ভারত। ত্রিদেশীয় ...

প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাম প্রগতিশীল আন্দোলনের ...