ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | শরীয়তপুরের জাজিরায় আওয়ামীলীগের দু’গ্রুপের বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ টিএন্ডটি মোড় রনক্ষেত্র ॥ ওসি সহ আহত ২৫ ॥ শতাধিক বোমার বিস্ফোরন অর্ধশত গুলী

শরীয়তপুরের জাজিরায় আওয়ামীলীগের দু’গ্রুপের বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ টিএন্ডটি মোড় রনক্ষেত্র ॥ ওসি সহ আহত ২৫ ॥ শতাধিক বোমার বিস্ফোরন অর্ধশত গুলী

janjira pic (1) janjira pic (2) janjira pic-3মোঃ আবুল হোসেন সরদার, জাজিরা থেকে ফিরে ॥ জাজিরা ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতা ইমরানকে জাজিরা থানা পুলিশ কলেজের মারামারি মামলায় গ্রেফতার করা কে কেন্দ্র করে  সংঘর্ষ হয়।এ সময় শতাধিক ককটেল এর বিস্ফোরন ও অর্ধশতাধিক গুলী বর্ষন হয়। সংঘর্ষ চলাকালে আওয়ামীলীগ নেতা বর্তমান এমপি সমর্থক আওয়ামীলীগের ক্লাবঘর  ও আশে পাশের ২৫/৩০টি দোকান পাট ব্যাপক ভাংচুর ও তছনছ করে। বুধবার  দুপুর ১২ টা  থেকে  দফায় দফায় ৪ ঘন্টা ব্যাপী  সংঘর্ষে জাজিরা সদর রনক্ষেত্রে পরিনত হয়। এ ঘটনায়  ওসি সহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। আহতদের জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেয়া হয়েছে।
জাজিরা থানার ওসি ও সরে জমিন ঘুরে জানাযায়, ॥ জাজিরা ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতা ইমরানকে জাজিরা থানা পুলিশ কলেজের মারামারি মামলায়  বুধবার সকালে গ্রেফতার করা কে কেন্দ্র করে আওয়ামীলীগের নেতা মোবারক আলী সিকদার সমর্থকরা বর্তমান এমপি বিএম মোজাম্মেল হক এর সমর্থক দের মারধর করে। এ ঘটনার জের ধরে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া পালাটা ধাওয়া শুরু হয়।এক পর্যায়ে সিকদার গ্রুপের সমর্থকরা শরীয়তপুর-১ আসনের বর্তমান এমপি ও বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক  বিএম মোজাম্মেল হক এর একটি ক্লাবঘর, আসবাবপত্র  ভাংচুর  তছনছ করে । বুধবার  দুপুর ১২ টা  থেকে বিকেল আড়াইটা পর্যন্ত  দফায় দফায় ৪ ঘন্টা ব্যাপী  সংঘর্ষ চলাকালে   উভয় গ্রুপের সমর্থকরা শতাধিক ককটেল এর বিস্ফোরন ঘটায় এবং বৃষ্টির মত  ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে  অর্ধশতাধিক শর্টগানের গুলী ছুড়ে। সংঘর্ষ চলাকালে আওয়ামীলীগ নেতা বর্তমান এমপি মোজাম্মেল হক এর সমর্থকরা  আশে পাশের ২৫/৩০টি দোকান পাট ব্যাপক ভাংচুর ও তছনছ করে। এ ঘটনায়  ওসি  নাজমুল হক,পুলিশ কনষ্টল শাহজাহান, সুমন,আতাউর রহমান,এসআই আজহার হোসেন,ফজল ফকির,জাকির হোসেন,জাহাঙ্গীর আলম,কেরামত আলী চৌকিদার,আবু ফকিরসহ  কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। আহতদের জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেয়া হয়েছে।
পুলিশ  পরিস্থিতি নিয়ন্ত্রন করতে গেলে হামলাকারীরা পুলিশকে লক্ষ্য করে শতাধিক  বোমার বিস্ফোরন ও ইটপাটকেল নিক্ষেপ করে। হামলাকারীরা ঢাল ,শরকি, রামদা ছেনদা টেটা , বল্লব সহ দেশীয় অস্ত্র ব্যবহার করেছে।এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে শর্টগানের অর্ধশতাধিক রাউন্ড  গুলী ছ’ড়ে। পরে শরীয়তপুর থেকে দাঙ্গা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি তাজা ককটেল উদ্ধার  করেছে। সংঘর্ষ চলাকালে জাজিরা সদরের সকল দোকানপাট  বন্ধ  হয়ে যায়। সংঘর্ষ চলাকালে  জাজিরা সদর রনক্ষেত্রে পরিনত হয়। আশেপাশের বাড়ি ঘরের লোকজন বাড়ি ঘর ছেড়ে রাস্তায় বের হয়ে আশে।
আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মোবারক আলী সিকদার বলেন, এমপি মোজাম্মেল আমার জাজিরার বাড়ির সামনে টিআর কাবিখার চাউল বরাদ্ধ দিয়ে একটি ক্লাব ঘর বানিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আড্ডাখানা  বানিয়ে দিয়েছে। তারা বুধবার সন্ত্রাসের উদ্যেশ্যে আমার সমর্থকদের উপর হামলা চালালে  জনগন হামলা প্রতিহত করে।
জাজিরা থানার ওসি  নাজমুল ইসলাম বলেন, বর্তমান এমপি মোজাম্মেল হক ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোবারক আলী সিকদার সমর্থকদের মধ্যে একজন ছাত্রলীগ নেতাকে গ্রেফতার কে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এ সময় হামলাকারীদের বোমা ও ইটপাটকেলের আঘাতে ৫ জন পুলিশ আহত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে কয়েক রাউন্ড  ফাঁকা গুলী ছুড়ে।
শরীয়তপুরের সহকারী পুলিশ সুপার আব্দুস সাত্তার বলেন, আওয়ামীলীগের দ’ুগ্রুপ তাদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের সৃষ্টি করে। এতে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল ইসলাম সহ পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ অন্তত ৪০ রাউন্ড শর্ট গানের গুলি ব্যবহার করেছে। এখনো কোন গ্রুপ থানায় মামলা দায়ের করেনি।
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি,এম মোজাম্মেল হক বলেন, আওয়ামীলীগ ও জনগন থেকে বিচ্ছিন্ন একটি গ্রুপ প্রথমে জাজিরা কলেজে আমার সমর্থক দুই ছাত্রলীগ কর্মীকে মারধর করে। পরে তারা জাজিরা টিএন্ডটি মোড়ে অবস্থিত দুইজন দোকানদারকে মারপিট করেছে। ওই সকল সন্ত্রাসীরা আমার ও দলের ভাবমুর্তি নষ্ট করার জন্য সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। আমি আসা করবো আইন শৃংখলা বাহিনীর লোকজন সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।

মোঃ আবুল হোসেন সরদার, শরীয়তপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ ১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ...