Home | আন্তর্জাতিক | লোকসভা নির্বাচন করবেন না প্রিয়াঙ্কা গান্ধী

লোকসভা নির্বাচন করবেন না প্রিয়াঙ্কা গান্ধী

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের সাধারণ সম্পাদক ও দলটির সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধী প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জানা গেছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে ভোটের মাঠে দলীয় প্রচারে মনযোগ দেওয়ার কারণে তিনি এমন সিদ্ধাস্ত নিয়েছেন।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির অনলাইন প্রতিবেদনে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে বুধবার এ তথ্য জানানো হয়েছে। ভোটের প্রচারে মনযোগী হতে এবং দলের নতুন সাধারণ সম্পাদক হিসেবে নিজের দায়িত্ব বুঝে নিতে তিনি এবারের নির্বাচনে অংশ নেবেন না প্রিয়াঙ্কা।

এনডিটিভির প্রতিবেদনে সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘তিনি (প্রিয়াঙ্কা গান্ধী) ভোটের প্রচারে সক্রিয় ভূমিকা পালন করবেন এবং তার মা-ভাইকে সাহায্য করবেন। একই সঙ্গে তিনি কংগ্রেসের অন্যান্য প্রার্থীদেরও সাহায্য করবেন।’

সম্প্রতি কংগ্রেসের রাজনীতিতে যোগ দেওয়া প্রিয়াঙ্কা গান্ধী গত এক দশকের বেশি সময় ধরে উত্তর প্রদেশের আমেথি ও রায়েবারিলির সংসদীয় আসনে মা সোনিয়া গান্ধী ও ভাই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর হয়ে নির্বাচনী প্রচারণার কাজ করে যাচ্ছেন।

উল্লেখ্য, গত রোববার বিকেলে ভারতের প্রধান নির্বাচন কমিশনার সুনীল অরোরা লোকসভার ৫৪৩টি আসনের নির্বাচনী তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, এবারের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে সাত দফায়। আগামী ১১ এপ্রিল থেকে শুরু হয়ে সাত দফার ভোটগ্রহণ শেষ হবে ১৯ মে। ভোটগণনা করে ফলাফল ঘোষণা হবে আগামী ২৩ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...