Home | ফটো সংবাদ | লাল রঙ নারীদের পুরুষের চোখে অনেক বেশি আকর্ষনীয় করে তোলে

লাল রঙ নারীদের পুরুষের চোখে অনেক বেশি আকর্ষনীয় করে তোলে

স্টাফ রিপোর্টার : আপনার প্রিয় রঙ নীল। নীল পোশাক পরেনও বেশি! কিন্তু গবেষনার ফল দেখে এবার চোখ কপালে উঠবে আপনার। পড়ে যাবেন চিন্তায়। আপনাকে কি আকর্ষনীয় মনে করে পুরুষরা? এমন চিন্তা হওয়াটাই স্বাভাবিক। কেননা, এতদিন লাল রঙ-কে শুধু সাহস, উৎসর্গ, শক্তি আর চেতনা ও কামের রঙ হিসাবে বর্ণনা করা হতো। কিন্তু গবেষনায় দেখা যাচ্ছে, লাল রঙ নারীদের পুরুষের চোখে অনেক বেশি আকর্ষনীয় করে তোলে ।
লাল রঙের পোশাকের সাথে রয়েছে যৌনতার একটি প্রত্যক্ষ সংযোগ। কেবল লাল পোশাক নয়, লাল রঙের কিছু নারীর সাথে থাকলেও তা পুরুষকে সমানভাবে আকর্ষণ করে! না, এই কথা আমরা বলছি না। নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটি-এর একটি গবেষণায় উঠে এসেছে এমন চমকপ্রদ তথ্য। গবেষণা বলছে, লাল পোশাকে নারী হয়ে ওঠেন পুরুষের জন্য অনেক বেশি আকাঙ্ক্ষিত। তবে লাল রঙ পরলেই কোন নারী আকর্ষণীয় হয়ে ওঠেন না পুরুষের চোখে। বরং বলা ভালো, আকর্ষণীয় নারীদের যৌন আবেদন আরও বাড়িয়ে দেয় লাল রঙের পোশাক।
ইউরোপিয়ান জার্নাল অব স্যোশাল সাইকোলজি-তে গবেষক দলের প্রধান স্টিভেন জি ইয়ং বলছেন লিখেছেন যে, সাম্প্রতিক গবেষণায় প্রমাণিত হয়েছে নারী-পুরুষের যৌন মিলনে রঙের একটি বড় ভূমিকা আছে। সুন্দরী নারীরা লাল পরলে পুরুষের চোখে আরও বেশি আকর্ষণীয় হয়ে ওঠেন। তবে পুরুষ দৃষ্টি যাকে অসুন্দর মনে করে, তাঁদের ক্ষেত্রে লাল পরিধান কোনো প্রভাব ফেলে না। তাই নারীদের যৌন উত্তেজনার সাথে যেহেতু গাল, ঠোঁট, গলা, বুক ইত্যাদি অঙ্গ রক্তাভ হয়ে যাওয়ার একটি সম্পর্ক আছে; তাই লাল রঙটি তাঁদেরকে বিপরীত লিঙ্গের চোখে আবেদনময়ী করে। কাজেই, পুরুষদেরকে আকর্ষণ করতে চাইলে লাল রঙ হতে পারে সুন্দরী নারীদের অব্যর্থ হাতিয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মা হচ্ছেন বিপাশা বসু

বিনোদন ডেস্ক : সম্প্রতি বলিউডে গুঞ্জন উঠেছে মা হচ্ছেন বিপাশা বসু। বলিউডের ...

ভারতে আফ্রিকান জনগোষ্ঠীর ওপর হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাজধানী দিল্লীর কাছে আফ্রিকান জনগোষ্ঠীর ...