Home | ব্রেকিং নিউজ | লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ): শক্ত অবস্থানে আ’লীগ ও জাপা, মাঠে নেই বিএনপি

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ): শক্ত অবস্থানে আ’লীগ ও জাপা, মাঠে নেই বিএনপি

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারী উপজেলা নিয়ে গঠিত লালমনিরহাট-২ আসন। এ দুই উপজেলার বাতাসে এখন ভেসে বেড়াচ্ছে নির্বাচনী গন্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পাটি মধ্যে চলছে ব্যাপক প্রস্তুতি। রাজনীতির মাঠে কেবল নির্বাচনী ডামাডোল। সাধারণ মানুষকেও আগাম রাজনীতির পুরো হিসাব কষতে দেখা যাচ্ছে। এ অঞ্চলের জনপ্রিয় খ্যাত জাতীয় পার্টি কোন জোটে গিয়ে নির্বাচন করবেন সেটাও কিন্তু দেখার বিষয় হয়ে দাড়িঁয়েছে রাজনীতির মাঠে। গত জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের ইচ্ছার প্রতিফলন ঘটেনি ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মানুষের মধ্যে আলাদা একটা উৎফুল্লতা দেখা যাচ্ছে। সরকারী দল আওয়ামী লীগ ও মাঠের বিরোধী দল বিএনপি ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কর্মকান্ডের নানা বিষয় উঠে আসছে মানুষের কথোপকথনে। ভোটাররা অপেক্ষা করছেন, পছন্দের মার্কা থাকা নৌকা, ধানের শীষ কিংবা লাঙ্গল প্রতীকে সিল মেরে নিজেদের সুষ্ঠু চেতনার বাস্তবায়ন ঘটাতে।

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম। ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুজ্জামান আহমেদ বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি নির্বাচিত হন। এরপর তাকে প্রথমে খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয় তাকে। তার নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ আগের চেয়ে শক্ত অবস্থান অর্জন করেছে। সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ রাজনৈতিক ও সম্ভ্রান্ত পরিবারের সন্তান। স্বাধীনতার পর থেকে তাদের পরিবারকে ঘিরে ওই দুই উপজেলায় আওয়ামীলীগের রাজনীতি পরিচালিত হয়ে আসছে। তার পিতা করিম উদ্দিন আহমেদ প্রাক্তন এমএলএ ছিলেন। তার ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান। যার কারণে তাদের পরিবার রাজনৈতিক ভাবে একটি ঐতিহ্যবাহি পরিবার বলে জনশ্রুতি রয়েছে। প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ তার পিতার হাত ধরে ছাত্রজীবন থেকেই সক্রিয় ভাবে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ে। কালীগঞ্জ উপজেলার শিক্ষা উন্নয়নে ওই পরিবারটি ভুমিকা উল্লেখযোগ্য। ফলে আওয়ামীলীগের প্রার্থীতা মনোনয়নে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এগিয়ে রয়েছে।

আগামী নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে বর্তমান এমপি নুরুজ্জামান আহম্মেদই রয়েছেন আলোচনার শীর্ষে। এমপি নির্বাচিত হওয়ার আগে দুইবার কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন তিনি। এর আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন একাধিকবার। সেই দিক থেকে জনপ্রিয়তায় অনেকটা এগিয়ে আছেন নুরুজ্জামান আহম্মেদ।

এ আসনে বিএনপির প্রার্থী হিসাবে সাবেক এমপি সালে উদ্দিন আহম্মেদ হেলাল, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও কালীগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য সচিব জাহাঙ্গীর আলমের নাম শোনা গেলেও ভোটের অবস্থানে বিএনপি’র অবস্থান আওয়ামীলীগ ও জাতীয় পার্টির চেয়ে অনেক নিচে।

এ আসনে জাতীয় পার্টির একক প্রার্থী রোকন উদ্দিন বাবুল প্রতিনিয়ত গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। এ আসনটি বরাবরেই জাতীয় পার্টির দখলে। ১৯৮৬ সাল থেকে এ আসনে প্রতিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা এমপি নির্বাচিত হয়ে আসছে। ২০১৪ সালের ৫ জানুযারীর নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির প্রার্থী মজিবুর রহমান অংশ না নেয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি নির্বাচিত হন।

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি বলেন, যে তত কথায় বলুক লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্চ উপজেলা আওয়ামীলীগ দুর্গ। শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের ন্যায় লালমনিরহাটে আমার হাত ধরে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগামী দিনে এ জেলার মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের সাথে থাকবেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ন সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রোকন উদ্দিন বাবুল বলেন, জাতীয় পার্টি আগের চেয়ে এ জেলায় অনেক শক্তিশালী। লালমনিরহাট-২ (কালীগঞ্জ ও আদিতমারী) থেকে এখন পর্যন্ত জাতীয় পাটির প্রার্থী পর পর ৬ বার এমপি নির্বাচিত হয়েছে। গত নির্বাচনে জাতীয় পার্টি অংশ না নেয়ায় বিনা ভোটে আওয়ামীলীগের এমপি হয়েছে মাত্র।

লালমনিরহাট জেলা বিএনপি’র সহ-সভাপতি সালেহ উদ্দিন আহম্মেদ হেলাল বলেন, এ আসনে বিএনপি আগের চেয়ে অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। আগামী নির্বাচনে লোকজন বিএনপিকে ভোট দিয়ে আওয়ামীলীগের দুঃশাসনের জবাব দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশাশুনি প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে শারিরীক ও মানসিক প্রতিবন্ধী মেয়ের যন্ত্রনা ...

টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন উপলক্ষে “ঘরের ইঁদুর, ...