Home | ফটো সংবাদ | লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার :  ভবন ফিরোজা থেকে শনিবার (১৫ জুলাই) সোয়া ছয়টায় রওয়ানা হয়ে সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সন্ধ্যা সাতটায় তিনি বিমানবন্দর এলাকায় পৌঁছুলে অপেক্ষমাণ নেতাকর্মীরা উচ্ছ্বাসে ফেটে পড়েন। এসময় হাজারও নেতাকর্মীদের স্লোগানে বিমানবন্দরের সামনের সড়ক মুখরিত হয়ে ওঠে। এদিকে, খালেদা জিয়ার বিদায়ী সংবর্ধনাকে কেন্দ্র করে বিমানবন্দরের সামনের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, সন্ধ্যা সাতটা পঁয়ত্রিশে ইমেরিটস এয়ার লাইন্সের একটি ফাইটে খালেদা জিয়া। চিকিৎসার জন্য দলের চেয়ারপরসন লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা হন।

শায়রুল কবির খান বলেন, ‘চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা তার সঙ্গে যাবেন। লন্ডনে পৌঁছে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বড় ছেলে তারেক রহমানের বাসায় উঠবেন খালেদা জিয়া।ম্যাডামের চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকদের সঙ্গে সাক্ষাতের সময়ও ঠিক করা হয়ে গেছে।’

দলীয় সূত্রে জানা গেছে, ২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদার এটি তৃতীয় সফর। সর্বশেষ ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সেখানে বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে ঈদ উদযাপন করেছিলেন তিনি। যুক্তরাজ্যে ৬৭ দিনের সফর শেষে আবার দেশে ফিরে আসেন খালেদা জিয়া। এর আগে ২০১১ সালে যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফেরার পথে বড় ছেলে তারেককে দেখতে লন্ডনে গিয়েছিলেন খালেদা জিয়া।

লন্ডনে বর্তমানে তারেক রহমান তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ছাড়াও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি, তার দুই মেয়ে— জাহিয়া রহমান ও জাফিয়া রহমানও রয়েছেন।

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায়  (২১ অগাস্ট গ্রেনেড হামলা) হুলিয়া নিয়ে গত নয় বছর ধরে স্ত্রী-সন্তানকে নিয়ে লন্ডনে রয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান  বলেন, দুবাইয়ে দুই ঘণ্টার যাত্রাবিরতির পর রোববার সকালে লন্ডন পৌঁছাবেন খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডাক্তারকে মারধর করলেন সিলেটের মেয়র?

স্টাফ রিপোর্টার :  সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর চড় থাপ্পড়ে ...

বেরোবিতে সাত বছরেও শেষ হয় না স্নাতক

স্টাফ রিপোর্টার :  ভয়াবহ সেশনজটের কবলে ক্যাম্পাস জীবন যেন শেষ হচ্ছে না ...