Home | খেলাধূলা | লঙ্কানদের ২৫০ রানের টার্গেট দিলো আফগানিস্তান

লঙ্কানদের ২৫০ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে শুরুটা দুর্দান্ত হয়েছিল শ্রীলঙ্কার। কিন্তু শেষ পর্যন্ত ১৩৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। আফগানদের বিপক্ষে সোমবারের ম্যাচ তাদের টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। সেই লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার সামনে ২৫০ রানের ভালো লক্ষ্য দাঁড় করিয়েছে আফগানিস্তান।

প্রথম ম্যাচে হারের কারণ হিসেবে ম্যাথুস দায়ী করেছেন বাজে ব্যাটিংকে। দ্বিতীয় ম্যাচে তাই জিততে হলে ভালো ব্যাটিং করতে হবে লঙ্কানদের। কারণ দুবাইয়ের মাঠে ২৫০ রান তাড়া করা সহজ নয়। বাংলাদেশের বিপক্ষে ম্যাচেই তা দেখা গেছে। তবে দুবাইয়ের উইকেট আর আবহাওয়া নিয়ে আগাম কথা বলার জো নেই। সেখানকার উইকেটও বেশ ব্যাটিং সহায়ক। তবে ওই রান তুলতে আফগান বোলাররা লঙ্কানদের ভালোই পরীক্ষা নেবে। বিশেষ করে স্পিন আক্রমণে রশিদ খান, মুজিব উর, মোহাম্মদ নবীরা।

প্রথমে ব্যাটে নেমে অবশ্য ভালো শুরু করে আফগানিস্তান। কোন উইকেট না হারিয়ে তারা দলীয় অর্ধ-শত রান পূর্ণ করে। এরপর ১২ ওভারের মাথায় দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান আফগান ওপেনার এবং উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ। দ্বিতীয় উইকেট জুটিতে ঠিক ৫০ রান যোগ করেন এহসানউল্লাহ জানাত এবং রহমত শাহ। এরপর জানাত ফিরে যান তার ৪৫ রানে। তবে তিনে নামা রহমত শাহ ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেন।

মধ্যে অবশ্য আফগান অধিনায়ক আসগর আফগান রান করতে পারেননি। তিনি মাত্র ১ রান করে ফিরে যান। আফগানদের ১১০ রানে ৩ উইকেট পড়ে যায়। সেখান থেকে রহমত শাহ এবং হাসমতউল্লাহ শহিদি ৮০ রানের জুটি গড়ে দলকে নিরাপদ লক্ষ্যের দিক নিয়ে যান। তবে শেষ দিকে নবী-নাজিবউল্লাহরা ভালো করতে পারেনি। তারা দু’জন যথাক্রমে ১৫ এবং ১২ রান করে। শেষে রশিদ খানের ৬ বলে ১৩ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৯ রান করতে পারে তারা।

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত বল করা লাসিথ মালিঙ্গা এদিন দারুণ খরুচে ছিলেন। তিনি ১০ ওভারে ৬৬ রান দিয়ে ১ উইকেট পান। তবে স্পিনার আকিলা ধনাঞ্জয়া দারুণ বল করেন। ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৯ রানে ২ উইকেট নেন তিনি। থিসারা পেরেরা ৯ ওভারে ৫৫ রান দিয়ে নেন ৫ উইকেট। এর মধ্যে শেষ ওভারে তিন উইকেট পান তিনি।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, এহসানউল্লাহ জানাত, রহমত শাহ, গুলবাদিন নাবি, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাশুন সানাকা, থিসারা পেরেরা, সেহান জয়সুরিয়া, আকিলা ধনাঞ্জয়া, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুড়িগ্রামে শারদীয় দুর্গোৎসব আয়োজনের ১৫০ বছর পুর্তি পালন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম শহরের বারোয়ারী পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব আয়োজনের ১৫০ বছর ...

রাণীনগরে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে স্কুল ছাত্র নিহত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে অভি আহম্মেদ ...