Home | আন্তর্জাতিক | লঙ্কানদের নিরাপত্তা নিশ্চয়তা দিচ্ছে আইপিএল

লঙ্কানদের নিরাপত্তা নিশ্চয়তা দিচ্ছে আইপিএল

ক্রীড়া প্রতিবেদক, ২০ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : তামিল নাড়ুতে চলমান শ্রীলঙ্কা বিরোধী বিক্ষোভে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লঙ্কান ক্রিকেটারদের নিরাপত্তা শঙ্কায় ভোগার কোনো কারণ নেই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কর্মকর্তারা। বেশ কয়েকটি মিডিয়া লঙ্কান খেলোয়াড়দের দক্ষিণের এ শহর এড়িয়ে থাকতে পরামর্শ দিয়েছে।

তবে আইপিএল প্রধান রাজিব শুক্লা টুর্নামেন্টে লঙ্কান খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চয়তা দিচ্ছেন,‘টুর্নামেন্টে নিরাপত্তা নিয়ে যদি কোনো সমস্যার কথা উঠত, তবে সময়মতোই সমাধান করা হতো।’

নয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে ১৩ জন শ্রীলঙ্কান খেলোয়াড় খেলবেন। মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা নেতৃত্ব দিবেন দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজ হায়দরাবাদের। পুনে ওয়ারিয়র্সে খেলবেন স্পিনার অজন্তা মেন্ডিস ও অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস। মুত্তিয়া মুরালিধরন ও তিলকরত্নে দিলশান রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে। আর মুম্বাই ইন্ডিয়ান্সের পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন লাসিথ মালিঙ্গা।

অর্থাৎ, নিরাপত্তাহীনতার কারণে লঙ্কানরা টুর্নামেন্টে অংশ নিতে অপারগতা প্রকাশ করলে বিপদেই পড়বে বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি।

ফেব্রুয়ারির শুরুতে এলটিটিই প্রধান ভেল্লুপিলাই প্রভাকরণের ছেলে হত্যার প্রতিক্রিয়ায় জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ বাতিল করেন তামিল নাড়ুতে মুখ্যমন্ত্রী জে জয়াললিত। এমনকি রাজ্যে লঙ্কান খেলোয়াড়দের অবাঞ্চিত ঘোষণা করেছেন তিনি।

 

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...