Home | ফটো সংবাদ | লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত

লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত

স্টাফ রির্পোটার : লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে কেন্দ্রীয় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত করেন। আগামী ৩০ এপ্রিলের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি করা হবে বলেও জানানো হয়।

দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ২০১৫ সালের ৯ আগস্ট চিঠি দিয়ে ওই বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের নির্দেশ দেন। কিন্তু তারপরও সম্মেলন করা হয়নি। এ ছাড়া অসংখ্যবার সম্মেলনের জন্য বলা হলেও তা হয়নি।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৮ অক্টোবর জেলা বিএনপির সম্মেলন হয়। এতে আবুল খায়ের ভূঁইয়া সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্যের কমিটি করা হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর সম্মেলন হওয়ার কথা রয়েছে।

লক্ষ্মীপুর জেলা বিএনপির রাজনীতি আবর্তিত হয় সদ্য বিলুপ্ত জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ আবুল খায়ের ভূঁইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে ঘিরে। আগে এ তিন গ্রুপে বিভক্ত ছিল জেলা বিএনপি। সাহাবুদ্দিন সাবুকে ঠেকাতে প্রায় দুই বছর আগে সাবেক দুই সাংসদ এক হন। এখন দুই গ্রুপে বিভক্ত বিএনপি। প্রতিটি কর্মসূচি আলাদাভাবে পালিত হচ্ছে।

বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু বলেন, কেন্দ্র থেকে অনেকবার সম্মেলন করার জন্য চিঠি দিয়েছিল। কিন্তু আবুল খায়ের ভূঁইয়া সম্মেলন করেননি। নেতা-কর্মীদের দাবিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কমিটি বিলুপ্ত করার নির্দেশ দিয়েছেন।

বিলুপ্ত কমিটির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া বলেন, ‘জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করার বিষয়টি জেনেছি। নানা কারণে আগে সম্মেলন করতে পারিনি। তবে জেলা বিএনপি আগের চেয়ে এখন অনেক বেশি গতিশীল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরব আমিরাতকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশি মেয়েদের

ক্রীড়া ডেস্ক : ঝড়ের বেগে আক্রমণ। ৩১ মিনিটের মধ্যে ২ গোল। ধরেই নেয়া ...

গাইবান্ধায় ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাটারিচালিত একটি ইজিবাইকের ধাক্কায় শারমিন (৮) ...