ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

স্টাফ রির্পোটার : রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে ফেরত পাঠাতে দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা ও ন্যাপের সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমদের স্মরণ সভায় তিনি এ আহ্বান জানান।
নাসিম বলেন, আমরা সারা দুনিয়ার কাছে আবেদন জানাই মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যায় সে জন্য চাপ সৃষ্টি করতে এবং রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়। সবাইকে ঐক্যবব্ধভাবে এ সমস্যা মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, ঐক্যের কারণে জঙ্গি দমন সম্ভব হয়েছে। আশা করি রোহিঙ্গা সমস্যা ঐক্যবদ্ধভাবে সমাধান করতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দায়িত্ব থেকে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। এখন তাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে।

মোজাফ্ফর আহমদের স্মৃতি চারণ করে মোহাম্মদ নাসিম বলেন, অসাম্প্রদায়িক রাজনৈতিক চেতনায় তিনি প্রখর ছিলেন। বঙ্গবন্ধু যেমন আপোস করেননি, অধ্যাপক মোফাফ্ফরও তেমনি চেতনার সঙ্গে আপোস করেননি। তিনি বন্ধুর ঘনিষ্ঠ বন্ধু হিসেবে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযু্েদ্ধ নেতৃত্ব দিয়েছেন।

তিনি বলেন, মোজাফ্ফর আহমদ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে সব সময় রাজনৈতিক সহযোগিতা দিয়ে গেছেন। ন্যাপ ও কমিউনিস্ট পার্টি আগামী দিনে সংগঠিত হোক, ঐক্যবদ্ধ হোক এটা আমরা চাই। ন্যাপ-কমিউনিস্ট পার্টি বিরোধী দলের ভূমিকায় আসুক। আমরা চাই স্বাধীনতার পক্ষের শক্তি বিরোধী দলের ভূমিকা পালন করুক। এটা হলে বিএনপি-জামায়াতের জায়গায় স্বাধীনতার পক্ষের শক্তিশালী বিরোধী দল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানি ক্রিকেটারদের খাবারের উপরে নিষেধাজ্ঞা জারি

ক্রীড়া ডেস্ক : ফিটনেসে জোর দিতে হবে। তাই পাকিস্তানের কোচ হয়ে এসে ...

এবারও নেতানিয়াহুর পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইসরায়েলের নির্বাচনের ফলাফল এখনো প্রকাশিত না হলেও সমীক্ষা অনুযায়ী ...