Home | জাতীয় | রোজার মাসে বড় অংকের লেনদেনে পুলিশ বিশেষ নিরাপত্তা দেবে

রোজার মাসে বড় অংকের লেনদেনে পুলিশ বিশেষ নিরাপত্তা দেবে

স্টাফ রিপোর্টার : রোজার মাসে বিপণীবিতান ও লোক সমাগমস্থলের পাশাপাশি বড় অংকের আর্থিক লেনদেনে পুলিশ বিশেষ নিরাপত্তা দেবে বলে জানিয়েছেন বাহিনীটির প্রধান জাবেদ পাটোয়ারি।

নগরের পাশাপাশি ঈদ যাত্রায় মানুষের নিরাপত্তা ও যাত্রাপথ নির্বিঘ্ন করতেও থাকছে নজরদারি।

রবিবার বিকালে পুলিশ সদরপ্তরের সম্মেলন কক্ষে পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে আইন-শৃঙ্খলা এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান পুলিশের মহা পরিদর্শক (আইজিপি)।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে রেলওয়ে স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পকেটমার ও অজ্ঞানপার্টির তৎপরতা প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।’

‘ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানের বড় বড় শহরে বিপণী বিতান ও শপিংমল যথাসম্ভব সিসিটিভির আওতায় এনে কমিউনিটি পুলিশের সমন্বয়ে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হবে।’

‘ব্যাংক ও অর্থলগ্নী প্রতিষ্ঠানে বড় অংকের আর্থিক লেনদেনের ক্ষেত্রে পুলিশ জনসাধারণকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।’

জনসাধারণের কেনা-কাটার সুবিধায় এবং তারাবির নামাজের সময় অপরাধমূলক তৎপরতা প্রতিরোধে গভীর রাত পর্যন্ত পর্যাপ্ত নৈশ টহলের ব্যবস্থা করারও আশ্বাস দেন আইজিপি।

নগরের পাশাপাশি মহাসড়কে ডাকাতি প্রতিরোধ, যানজট নিরসনে হাইওয়ে ও জেলা পুলিশকে বিশেষ তৎপর থেকে দায়িত্ব পালন করার জন্যও নির্দেশ দেন পুলিশ প্রধান।

আইজিপি বলেন, ‘প্রিয়জনের সাথে ঈদ উদযাপনের জন্য ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াতের জন্য রেলওয়ে স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে টিকেট কালোবাজারী প্রতিরোধে পুলিশ, মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ এবং কমিউনিটি পুলিশের সমন্বয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মাদকের বিস্তার রোধে বিশেষ অভিযান পরিচালনার জন্যও এই মাসে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।

ঈদের দিন জাতীয় ঈদগাহ ময়দানসহ দেশের বিভিন্ন স্থানের ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেয়া হয় বৈঠকে।

সভায় পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেন, অতিরিক্ত আইজিপি (অর্থ)মইনুর রহমান চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মহাপরিচালক আবদুস সালাম, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আনসার ও ভিডিপি এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নৌকার প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে প্রচারনা চালাচ্ছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে আওয়ামীলীগ সরকারের ...

সুনামগঞ্জ-৫ আসনে চমক নিয়ে আসতে পারেন রুহুল আমিন

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জ-৫ আসনে চমক নিয়ে আসছেন সম্ভাব্য সংসদ সদস্য ...