Home | খেলাধূলা | রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালে পিএসজি

রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালে পিএসজি

ক্রীড়া ডেস্ক : পিএসজি ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। খেলার শেষ তিন মিনিটে চমক দেখিয়ে আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ল ফরাসি এই ক্লাব।

খেলার শেষ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল আটালান্টা। গড়তে চলেছিল ইতিহাস। এই মুহূর্তে তাদের স্বপ্ন ভঙ্গ করে দেন মার্কিনিয়োস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে পিএসজিকে সমতায় ফেরান তিনি। আর অতিরিক্ত সময়ের গোলে দলকে এক অবিশ্বাস্য জয় এনে দেন এরিক মাক্সিম চুপো-মোটিং।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো লিগের সেমিতে উঠল ফরাসিরা। ১৯৯৫ সালে শেষবারের মতো তাদের দেখা গেছে এই লিগের সেমিফাইনালে।

বুধবার রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে জিতে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠল পিএসজি।

খেলার শুরুতেই গোলের সুযোগ পায় পিএসজি। তবে বল প্রথমে জালে পাঠাতে সক্ষম হয় আটালন্টা। খেলার ২৬তম মিনিটে আটালন্টার মিডফিল্ডার মারিও পাসালিচ প্রথম সুযোগটা কাজে লাগান। এর দুই মিনিট পরই সুযোগ পান নেইমার। তবে ২০ গজ দূর থেকে তার জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আটালান্টা। এদিকে বিরতির পর বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় পিএসজির। বদলি নামা এমবাপের ৭৩তম মিনিটের শট গোলরক্ষকের পায়ে প্রতিহত হয়। ৮০তম মিনিটে শট নিতে দেরি করে আরেকটি সুযোগ হারান তিনি।

আটালান্টার স্বপ্ন শেষ মুহূর্তে ভেঙে দেন মার্কিনিয়োস। ৯০তম মিনিটে চুপো-মোটিংয়ের ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে যান তিনি। এরপর বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি ব্রাজিলিয়ান ডিফেন্ডারের। আর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে গোল করে দলকে উচ্ছ্বাসে ভাসান চুপো-মোটিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সীমান্ত নিয়ে চিনের সঙ্গে কথা হলে পাকিস্তানের সঙ্গে নয় কেন : ফারুক আবদুল্লা

ইন্টারন্যাশনাল ডেস্ক : সীমান্তে স্থিতাবস্থা ফেরানো নিয়ে চিনের সঙ্গে যদি আলোচনায বসা যায়, ...

বিয়ে নিয়ে মুখ খুললেন বনি-কৌশানি

বিনোদন ডেস্ক : করোনাকালে টলিপাড়ায় মা-বাবা হওয়ার খবরের সারিতে এ যেন এক্কেবারে অন্য ...