ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | রিমান্ড শুনানি ২০ মার্চ পর্যন্ত মুলতবি বিএনপি নেতাকর্মীরা কারাগারে

রিমান্ড শুনানি ২০ মার্চ পর্যন্ত মুলতবি বিএনপি নেতাকর্মীরা কারাগারে

স্টাফ রিপোর্টার, ১২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : দ্রুত বিচার ও বিস্ফোরক আইনে পল্টন মডেল থানার দুটি মামলায় বিএনপির ১৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে ১৭ দিনের রিমান্ড আবেদনর শুনানি ২০ মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছে। একই সঙ্গে আদালত নেতাকর্মীদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার বিকেল ৫টা ১০ মিনিটে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তাদের শুনানি শুরু হয়। শুনানি শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এরআগে বিকেল সাড়ে ৪টায় ডিবি পুলিশের কার্যালয় থেকে বিএনপি নেতাকর্মীদের আদালতে নিয়ে যাওয়া হয়।

পল্টন মডেল থানায় দায়ের করা দণ্ডবিধি ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় (নম্বর ২১(৩)১৩) ১০ দিনের রিমাণ্ড আবেদনের শুনানি হয় অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের আদালতে।

এ মামলার শুনানি শেষেই দ্রুত বিচার আইন ২০০২ এর ৪ ও ৫ ধারায় পল্টন মডেল থানায় দায়ের করা (মামলা নম্বর-২০(৩)১৩) মামলায় ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি হয়। এ মামলার রিমান্ড শুনানি হয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরীর আদালতে।

মামলা দুটির কর্মকর্তা যথাক্রমে পল্টন থানার এসআই মাহমুদুল ইসলাম ও এসআই আবু জাফর। উভয় মামলার কেসডকেট না থাকায় আদালত রিমান্ড আবেদনের পরবর্তী শুনানি ২০ মার্চ ধার্য করেছেন।

পল্টন মডেল থানার দুই মামলার আসামি বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল করীব বিজভী আহমেদ, আমানউল্লাহ আমান, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, আসাদুজ্জামান রিপন, জামাল শরীফ হিরো, কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল হক নান্নুসহ ১৫৪ নেতাকর্মী শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন।

শুনানি শেষে আসামি পক্ষের আইনজীবী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। রাজনৈতিক ভাবে ফাঁসানোর জন্য বিএনপি কার্যালয়ে বোমা রাখা হয়েছে।’

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আব্দুল্লাহ বলেন, ‘পুলিশ নাশকতা ঠেকাতেই বিএনপি কার্যালয়ে গিয়ে ১০টি তাজা বোমা উদ্ধার করে এবং তাদের গ্রেপ্তার করে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করার জন্যই পুলিশ দুটি মামলা দায়ের করেছে। আমরা বিচারকের কাছে সুষ্ঠ তদন্তের জন্য রিমান্ড আবেদন করেছি।’

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...