ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | রাশিয়া বিশ্বকাপে আজ ভাইটাল ম্যাচে ইরানের প্রতিপক্ষ স্পেন

রাশিয়া বিশ্বকাপে আজ ভাইটাল ম্যাচে ইরানের প্রতিপক্ষ স্পেন

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে আজ ভাইটাল ম্যাচে গ্রুপ বি-তে ইরানের প্রতিপক্ষ শক্তিশালী স্পেন। আগে কখনো মুখোমুখি হয়নি সেপন-ইরান। আজই কাজানের মাঠে বাংলাদেশ সময় রাত ১২ টায় মুখোমুখি হবে দুই দল।

মরক্কোর বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপের এবারের আসর শুরু করে এশিয়ার অন্যতম শক্তিশালী দল ইরান। প্রথম ম্যাচের ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে তারা। অপরদিকে নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ৩-৩ গোলের ব্যবধানে ড্র দিয়ে আসর শুরু করে স্পেন। যার কারণে শেষ ষোলতে যেতে হলে এই ম্যাচ তাদের জন্য খুব ভাইটাল।

স্পেনের বিপক্ষে আজ ইরান হারলেও শেষ ষোলতে যাওয়ার জন্য তাদের হাতে আরেকটি সুযোগ থাকবে। আর ফুটবল বিশ্বের তীর্থ ভূমি স্পেন এই ম্যাচে হারলেই আসর থেকে ছিটকে পড়বে অনেকটাই।

২০১৪ বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল স্পেনকে। এবার সেই ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হলে আজ শক্তিমত্তার পাশাপাশি ফুটবলে নিজেদের অভিজ্ঞতাকেও কাজে লাগাতে হবে স্প্যানিয়ার্ডদের।

স্পেনের বিপক্ষে এশিয়ার বড় শক্তি হতে পারে সারদার আজমাউন। রুবিন কাজানের হয়ে রুশ লিগ খেলা এই ফুটবলারের আজ কাজানের মাঠে পাবে বাড়তি সুবিধা। সবকিছু মিলিয়ে ইসকো, ডিয়েগো কোস্তা, দাভিদ সিলভাদের আজ বেশ চাপ সামলিয়েই ইরানকে মোকাবেলা করতে হবে।

স্পেনের সম্ভাব্য একাদশ:

ডেভিড ডি গিয়া, কারভজাল, আন্দ্রেস ইনিয়েস্তা, ইসকো অ্যালার্কন, দাভিদ সিলভা, জোরার্ড পিকে, সার্জিও বুসকুয়েটস, কোকে,দগলাস কস্তা, সার্জিও রামোস, জর্দি আলবা।

ইরানের সম্ভাব্য একাদশ:

আলিরেজা বাইরানবন্দ, হাজি সাফি, মোর্তেজা পৌরালিগানজি, রুজবেহ চেশমি, মাসুদ শোজায়ি, কারিম আনসারিফার্দ, এহসান হাজসাফি, ওমিদ ইব্রাহিমি, বাহিদ আমিরি, সারদার আজমুন, আলিরেজা জাহানবক্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের বোলাররা ইতোমধ্যে শ্রীলঙ্কার নয় ব্যাটসম্যানকে ...

তামিমের এশিয়া কাপ শেষ

ক্রীড়া ডেস্ক : হাতে চোট পাওয়ায় তামিম ইকবালকে মাঠ ছাড়তে হয়েছে ইনিংসের দ্বিতীয় ...