ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | রাশিয়ায় পণ্য রফতানি বন্ধ করছে যুক্তরাষ্ট্র

রাশিয়ায় পণ্য রফতানি বন্ধ করছে যুক্তরাষ্ট্র

usa and russia flagইন্টারন্যাশনাল ডেস্ক : রাশিয়ায় স্পর্শকাতর পণ্যের রফতানি বন্ধ করে দিচ্ছে যুক্তরাষ্ট্র। ইউক্রেনের ক্রিমিয়া অঞ্চল রাশিয়ার অন্তর্ভূক্তির পর দেশটি এ পদক্ষেপ নিচ্ছে।

 

চলতি সপ্তাহের প্রথম দিকে যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিভাগের ব্যুরো অব ইন্ড্রাষ্ট্রি এন্ড সিকিউরিটি (বিআইএস) এক বিবৃতিতে এ কথা জানায়।

 

বিআইএস জানায়, চলতি বছরের পহেলা মার্চ থেকে তারা রাশিয়ায় কিছু পণ্য রফতানির জন্য লাইসেন্স প্রদান বন্ধ করে দিয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ পরিস্থিতি অব্যাহত থাকবে।

 

এ ব্যপারে দেশটির পররাষ্ট্র দপ্তর জানায়, ডাইরেক্টরেট অব ডিফেন্স ট্রেড কন্ট্রোলস সোমবার প্রতিরক্ষা সংক্রান্ত পণ্য ও সেবার লাইসেন্স দেয়া বন্ধ করে দিয়েছে যেন এসবের রফতানি রাশিয়ায় না করা যায়।

 

পররাষ্ট্র দপ্তরের মহিলা মুখপাত্র ম্যারি হার্ফ বলেন, ইউক্রেনে রাশিয়ার হস্তক্ষেপের জের ধরে আমরা যেসব পদক্ষেপ নিচ্ছি এটি তারই অংশ।

 

উল্লেখ্য, ইউক্রেনের ক্রিমিয়া অঞ্চলকে দখলের কারণে যুক্তরাষ্ট্র চলতি মাসের প্রথম দিকে রাশিয়ান সরকারের শীর্ষ কিছু ব্যক্তির সম্পদ জব্দ ও ভিসা নিষেধাজ্ঞা জারি করে। সূত্র: সিএনএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইস্তান্বুলে আজ ওআইসি শীর্ষ সম্মেলন

ইন্টারন্যাশনাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার পরিপ্রেক্ষিতে মুসলিম ...

ঢাকা উত্তর সিটির মেয়র পদে চুলচেড়া বিশ্লেষণে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনের কাকে প্রার্থী ...