ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | রাশিয়ার উপকূলে ২ জাহাজে আগুন, নিহত ১৪

রাশিয়ার উপকূলে ২ জাহাজে আগুন, নিহত ১৪

ইন্টারন্যাশনাল ডেস্ক : রাশিয়া ও ক্রিমিয়ার মধ্যবর্তী কের্চ প্রণালীতে দুটি জাহাজে লাগা আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। রাশিয়ার জরুরি বিভাগের বরাতে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। আগুন লাগা জাহাজ দুটির মধ্যে ভারতীয়, তুর্কি ও লিবীয় ক্রু সদস্য ছিল বলে মঙ্গলবার জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) ।

ভারতীয় সংবাদ সংস্থাটির খবরে বলা হয়েছে, সোমবার রাশিয়ার জলসীমায় জাহাজ দুটিতে আগুন লাগে। দুটি জাহাজই তাঞ্জানিয়ার পতকাবাহী। একটি জাহাজ তরল প্রাকৃতিক গ্যাসবাহী (এলএনজি), অপরটি তেলবাহী ট্যাঙ্কার। একটি জাহাজ থেকে অপরটিতে জ্বালানি লোড করার সময় আগুনের সূত্রপাত হয়। এর মধ্যে ক্যান্ডি নামের একটি জাহাজে ১৭ জন ক্রু সদস্য ছিল। এদের নয় জন তুরস্কের নাগরিক ও অপর আট জন ভারতের নাগরিক।

মায়েস্ত্রো নামের অপর জাহাজটিতে ১৫ জন ক্রু সদস্য ছিল। তাদের সাত জন তুরস্কের, সাত জন ভারতের ও অপর একজন লিবীয় বলে রাশিয়ার মেরিটাইম কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে বার্তা সংস্থাটি।

রাশিয়ার মেরিটাইম এজেন্সির মুখপাত্র বলেছেন, সম্ভবত একটি বিস্ফোরণ ঘটেছে (একটি জাহাজে) । এরপর আগুন অন্য জাহাজেও ছড়িয়ে পড়ে। উদ্ধারকারী একটি টাগবোট ঘটনাস্থলের পথে রয়েছে।

জাহাজ দুটি থেকে ঝাঁপিয়ে পড়ে কয়েকজন নাবিক নিজেদের বাঁচাতে পেরেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সাগর থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। ৬ নাবিক নিখোঁজ রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

স্টাফ রির্পোটার : জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী অপরাধের যে বিচার চলছে ...

বাংলাদেশের ‘রাজনীতি’ নিয়ে কলকাতায় অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কলকাতায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ...