ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | রানা প্লাজা ট্রাজেডি : ৪১ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২০ নভেম্বর

রানা প্লাজা ট্রাজেডি : ৪১ আসামির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২০ নভেম্বর

স্টাফ রির্পোটার : সাভারের রানা প্লাজা ধসের আলোচিত ঘটনায় দায়ের করা হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ হয়নি। ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২০ নভেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

বুধবার মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু দুই আসামির পক্ষে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করেছেন। এ অবস্থায় অন্যান্য আসামির পক্ষে মামলার কার্যক্রম চলতে পারে না বলে সাংবাদিকদের জানান আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ। এজন্য তারা সাক্ষ্যগ্রহণ পিছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২০ নভেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন।

গত ২০১৬ সালে ১৮ জুলাই উভয় পক্ষের শুনানি শেষে আসামিপক্ষের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে ঢাকা জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান ভবন মালিক সোহেল রানাসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ফলে ১১৩৬ জন পোষাক শ্রমিক নিহতের ঘটনায় হত্যা মামলায় ভবন মালিক সোহেল রানাসহ ৪১ আসামির বিচার শুরু হয়।

অভিযোগ গঠনের দিন ভবন মালিক সোহেল রানাসহ গ্রেফতারকৃত মোট ৩৫ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি ছয়জনকে পলাতক দেখিয়ে এ মামলার বিচার কাজ চলছে। আসামিদের মধ্যে মো. শাহ আলম ওরফে মিঠু, মো. আবুল হাসান ও সৈয়দ শফিকুল ইসলাম জনির বিরুদ্ধে আসামি সোহেল রানাকে পালাতে সহযোগিতার জন্য দণ্ডবিধির ২১২ ধারায় এবং অপর ৩৮ আসামির বিরুদ্ধে হত্যার অভিযোগে ৩০২ ধায়ায় অভিযোগ গঠন করা হয়।

এমামলার অভিযোগ গঠন শুনানির দিনে আসামিপক্ষের আইনজীবীরা তা পিছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগের স্লোগানে নতুন ‘ভাইদের’ নাম

স্টাফ রির্পোটার : এক দিন আগেও তাঁদের দেখলে ‘ভাই’, ‘ভাই’ বলে চারপাশ ...

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনীত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : ২০১৯ সালের ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস’ পদকের ...