Home | ব্রেকিং নিউজ | রাণীনগরে ব্যাংকে বিদ্যুৎ বিল বন্ধ করায় গ্রাহকের ভোগান্তি চরমে

রাণীনগরে ব্যাংকে বিদ্যুৎ বিল বন্ধ করায় গ্রাহকের ভোগান্তি চরমে

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : পল্লী বিদ্যুতের সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় নওগাঁর রাণীনগরে বিদ্যুতের বিল নেয়া বন্ধ করে দিয়েছে সোনালী ও কৃষি ব্যাংকগুলো । ফলে ২০ থেকে ২৫ কিলোমিটার পথ পারি দিয়ে সদরে আসতে হচ্ছে বিল প্রদান করতে । এতে উপজেলার অর্ধ লক্ষাধীক গ্রাহক চরম ভোগান্তিতে পরেছেন।

নওগাঁ পল্লীবিদ্যুত সমিতি-১ এর রাণীনগর উপজেলা সাবজোনাল অফিস সুত্রে জানাগেছে,রাণীনগর উপজেলায় আবাসিক,বানিজ্যিকসহ প্রায় ৫৩ হাজার পল্লীবিদ্যুতের গ্রাহক রয়েছে। মাস শেষে এসব গ্রাহকরা নিকটতম সোনালী ব্যাংক,কৃষি ব্যাংকে বিল প্রদান করে থাকেন। কিন্তু গত প্রায় দেড় মাস ধরে পল্লী বিদ্যুতের সঙ্গে ব্যাংক গুলোর চুক্তির নির্ধারিত মেয়াদ শেষ হওয়ার করানে ব্যাংকগুলো বিদ্যুৎ বিল গ্রহন করা বন্ধ করে দেয়। এতে চরম ভোগান্তি ও বিপাকে পরেছেন গ্রাহকরা। গতকাল বৃহস্পতিবার বিদ্যুৎ বিল দিতে আসা গ্রাহক জহির উদ্দীন,সাইদুল ইসলাম,রুহি বিবিসহ অনেকে জানান, পল্লী বিদ্যুতের বিল ও বকেয়া বিল প্রদানে কঠোর নিয়ম-কানুন জারি করার কারনে হাজারো ভোগান্তি উপেক্ষা করে ২০ থেকে ২৫ কিলোমিটার পথ পারি দিয়ে নির্ধারিত সময়েই বিল পরিশোধ করতে হচ্ছে । তারা বলছেন,যদি ৫০ টাকাও বিল হয় আর কোন কারনে নির্ধারিত সময়ে পরিশোধ করা না হয় তাহলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। এর পর পূণরায় সংযোগ নিতে গেলে অতিরিক্ত ১২শত টাকা জরিমানা গুনতে হচ্ছে গ্রাহকদের। ফলে বাধ্য হয়ে ৫০ টাকার বিল পরিশোধ করতে এক শত থেকে দের শত টাকা ব্যয় করে বিল পরিশোধ করতে হচ্ছে। বিশেষ করে বিল পরিশোধে শ্রমিক,দিনমজুর,ভ্যান চালক ও মহিলারা বেশি বেকায়দায় পরেছেন। বিল দিতে আসলে একদিকে যেমন অনেক অর্থ ব্যয় করতে হচ্ছে,অন্য দিকে দিনের বেশি ভাগ সময় কেটে যাওয়ায় সারা দিনের উপার্জনও করতে পারছেন না তারা। এতে সব দিক দিয়েই চরম ক্ষতিতে পরছেন গ্রাহকরা।

এ ব্যাপারে রাণীনগর পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আসাদুজ্জামান জানান, চুক্তির মেয়াদ শেষ হওয়ার কারনে গত মাসের মাঝা-মাঝি সময় থেকে ব্যাংকগুলো বিদ্যুৎ বিল গ্রহন বন্ধ করে দিয়েছে । তবে ইতি মধ্যেই এশিয়া ব্যাংক এজেন্ট শাখা ও সিটি ব্যাংক এজেন্ট শাখার সঙ্গে চুক্তি অন্তে অনুমোদন হয়েছে। ইসলামি ব্যাংক এজেন্ট শাখার সঙ্গেও কথা চলছে । আগামী সপ্তাহের শুরু থেকেই রাণীনগর উপজেলায় চুক্তিবদ্ধ নিকটতম ব্যাংকগুলো বিল গ্রহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়ন তালিকা প্রায় চূড়ান্ত : কাদের

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল ...

পাবনা জুড়ে ডাকাত আতঙ্ক

পাবনা প্রতিনিধি : পাবনায় একের পর এক ডাকাতির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ...