Home | সারা দেশ | রাণীনগরে পুকুরের দখলকে কেন্দ্র করে যুবলীগ নেতা নিহত

রাণীনগরে পুকুরের দখলকে কেন্দ্র করে যুবলীগ নেতা নিহত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে খাস পুকুরের দখলকে কেন্দ্র করে আজিম উদ্দীন (৩৫) নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছে। এতে আহত হয়েছে ৮ জন । এসময় স্থানীয় লোকজন হামলাকারীদের ধাওয়া করলে মটরসাইকেল ফেলে পালিয়ে গেলে জনতা দু’টি মটরসাইকেল ভাংচুর করে । এর পর বিক্ষুদ্ধজনতা রামÍায় আগুন জালিয়ে প্রায় ২ ঘন্টা অবরোধ করে রাখে। হামলার সাথে জরিত সন্দেহে থানাপুলিশ ৪ জনকে আটক করেছে।ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার দুপুরে উপজেলার করজগ্রাম উত্তর পাড়া গ্রামে।
স্থানীয় সুত্রে জানাগেছে,ওই গ্রামের মৃত সখিন উদ্দীনের ছেলে শহিদুল ইসলাম শহিদ (৪২) গ্রামের মসজিদ কমিটির নিকট থেকে একটি খাসপুকুর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছিল। এরই মধ্যে রাণীনগর উপজেলা থেকে পুকুরটি সরকারীভাবে টেন্ডার হলে লোহাচুড়িয়া গ্রামের একটি সমিতির মাধ্যমে পুকুরটি শাহাদত হোসেন সায়েম নামে একজন ইজারা নেয়। এই ইজারাকৃত পুকুরটিতে মাছ ছেরে দিতে গতকাল দুপুরে সাইম ও তার লোকজন পুকুরে গেলে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে মার-পিটের ঘটনা ঘটে। এতে শহিদুল ইসলাম শহিদ (৪২) তার ভাই আজিম উদ্দীন (৩৬),আলীম উদ্দীন(৪৮),মা মানিকজান বেওয়া (৬০),আলীম উদ্দীনের স্ত্রী ময়রুন বিবি (৪২) জালাল উদ্দীনের স্ত্রী মফেলা বিবি (৩৪) ,বুলুর স্ত্রী আনোয়ারা (৪২) ও ভ্যান চালক লক্ষন কুমার (৩৭) আহত হয়। এদিকে শহিদুলের উপর হামলা করা হয়েছে এমনটি মসজিদের মাইকে ঘোষনা দিলে গ্রামের লোকজন ছুটে আসলে হামলাকরীরা দু’টি মটরসাইকেল ফেলে পালিয়ে গেলে ক্ষিপ্ত জনতা মটরসাইকেল দু’টি ভাংচুর করে। এদিকে আহতদের বগুড়ার আদমদীঘি,ও নওগাঁ হাসপাতালে চিকিৎসার জন্য নিলে আজিম উদ্দীন কে নওগাঁ হাসপাতালে নেয়ার সময় পথি মধ্যে মারা যায় । আজিম উদ্দীনের মৃতুর খবর ছড়িয়ে পরলে ক্ষিুভদ্ধ জনতা রাণীনগর-আবাদপুকুর রাস্তার আলাউদ্দীনের মোড় নামকস্থানে রাস্তায় আগুন জালিয়ে প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রাণীনগর থানাপুলিশ, নওগাঁ জেলা পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন। এ হামলার ঘটনায় থানাপুলিশ ৪ জনকে আটক করেছে । তবে তাৎক্ষনিকভাবে আটককৃতদের নাম জানা যায়নি। নিহত আজিম উদ্দীন ওই গ্রামের মৃত সখিন উদ্দীনের ছেলে।
নিহত আজিমের ভাই শহিদুল ইসলাম জানান,রবিবার দুপুরে হঠাৎ করেই সায়েমের লোকজন আমার ও আমার ভাইদের উপর হামলা চালায় । এতে ছোট ভাই আজিম উদ্দীন নিহত হয়েছে। এব্যাপারে সায়েম উদ্দীন জানান,একটি সমিতির মাধ্যমে পুকুরটি ইজারা নিয়েছি । গতকাল পুকুরে মাছ ছারতে গেলে শহিদ ও তার লোকজন বাধা দেয় । এতে মারপিটের ঘটনা ঘটে।
এব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান,খাসপুকুরের দখলকে কেন্দ্র করে আজিম উদ্দীন নামে একজন নিহত হয়েছে । এঘটনায় সাথে সাথে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে তবে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...