Home | বিবিধ | কৃষি | রাজারহাটে মাঠে মাঠে বোরো ধান রোপনে ব্যস্ত কৃষক

রাজারহাটে মাঠে মাঠে বোরো ধান রোপনে ব্যস্ত কৃষক

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় মাঠে মাঠে বোরো ধান রোপনের জন্য প্রস্তুতির ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। ইতোমধ্যেই প্রায় মাঠে জমি ভেজানোর জন্য গভীর অগভীর নলকূপ পানি দিয়ে সেচের কাজ পুরোদমে শুরু হয়ে গেছে। উচু মাঠের জমি গুলোতে ধান রোপন অনেকটা শেষ হয়েছে। এবারে আবহাওয়া অনুকূলে থাকায় কৃষকরা বোরো চাষে অধিক আগ্রহী বলে জানা গেছে।

উপজেলা সদরের বোতলার পাড় ,বুড়ির হাট, ডাংরারহাট এলাকার পাড়ামৌলা, রতি, নাজিমখান মনি ডাকুয়া, রামশিং, চান্দামারী, সোমনারায়ন সহ বিভিন্ন মাঠে মাঠে চলছে বোরে ধান রোপনের কাজ। মৌসুমের শুরুতে বীজতলা তৈরী থেকে শুরু করে চারা রোপন করা পর্যন্ত ব্যস্ততার মধ্যে সময় কাটছে চাষীদের। ইতিমধ্যে নানা সমস্যার মধ্যেও বোরো চারা রোপনের জন্য কোমর বেধে মাঠে নেমে পড়েছেন কৃষকরা। এখন গভীর নলকূপের মাধ্যমে সেচ দিয়ে ধানের চারা রোপনের কাজ চলছে। কোন জমিতে চলছে চাষ, বীজ তলা থেকে তোলা হচ্ছে বীজ, চলছে রোপন সব মিলিয়ে মাঠে মাঠে জোড়ে সরে চলছে বোরো ধান রোপনের কাজ। এলাকার কৃষকরা বলছেন এক ফসল বিক্রি করে অন্য ফসল আবাদ করা হয়। এবারো তার ব্যতিক্রম হচ্ছে না।

উপজেলা কৃষি কর্মকর্তা সম্পা আকতার জানান এ উপজেলার ৭ টি ইউনিয়নের বোরো ধানের আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ১২ হাজার ৮শ হেক্টর জমিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আপনার সুরক্ষা অন্যকেও সুরক্ষিত করবে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী ...

মদনে আগুনে পুড়ে দুইটি ঘর ছাই

মদন (নেত্রকোণা) প্রতিনিধি : মদনে উপজেলা নির্বাহি কর্মকর্তা বুলবুল আহমেদ উপজেলার কাইটাইল ইউনিয়নে ...