Home | বিবিধ | পরিবেশ | রাজারহাটে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

রাজারহাটে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

আলতাফ হোসেন সরকার, রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাটে দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলছে। এই শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চল কুয়াশার চাঁদরে ঢাকা পড়ছে।

গত কয়েক দিনে শীতের তীব্রতায় বিপাকে পড়েছেন ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে সন্ধ্যা থেকে সকাল ১০-১১ টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকে চারদিক। সামনের সব কিছুই দেখা যায় ধোঁয়াশার মত। গুড়ি গুড়ি বৃষ্টির মত ঝড়তেই থাকে হিম কুয়াশা। এতে করে বৃদ্ধ ও শিশুদের নিয়ে চরম ভোগান্তিতে পড়েছে পরিবারের লোকজন। ঘন কুয়াশায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। রাস্তায় হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে। চারিদিকে ঘন কুয়াশায় আছন্ন ঠান্ডায় কাজে বেরুতে পারছেন অনেকেই। বেশি ভোগান্তিতে পড়েছেন ইট ভাটার শ্রমিক ও ছিন্নমূল মানুষ জন। সেই সাথে নদীর তীরবর্তী ও চরাঞ্চলের প্রান্তিক চাষিদের মাঝেও বেড়েছে দুর্ভোগ। শীত জনিত রোগের প্রকোপ দেখা যাচ্ছে প্রত্যন্ত এলাকায়।

তাছাড়া গৃহপালিত পশুপাখি নিয়েও চরম বিপাকে পড়েছেন খামারি ও অনান্যরা। শিক্ষার্থীদের ক্ষেত্রেও এর ব্যাপক প্রভাব পড়তে দেখা গেছে।

রাজারহাট আবহাওয়া পর্যাবেক্ষনাগার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান গত ২৪ ঘন্টায় জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রী সেলসিয়াস। আকাশে ঘন কুয়াশা থাকবে। আগামী ২-১ দিনের মধ্যে সত্য প্রবাহ হওয়ার সম্ভাবনা বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আনোয়ার গ্রুপের চেয়ারম্যান আর নেই

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী আনোয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ ...

গণটিকা: দুই ডোজ সম্পন্ন হলে সবাই সনদ পাবেন

স্বাস্থ্য ডেস্ক: টিকা গ্রহণ করা সবাই দুই ডোজ সম্পন্ন হলে সনদ নিতে ...