Home | ফটো সংবাদ | রাজারহাটের রাজমোহন প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষের অভাবে পাঠদান চলে বারান্দায়

রাজারহাটের রাজমোহন প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষের অভাবে পাঠদান চলে বারান্দায়

আলতাফ হোসেন সরকার, রাজারহাট(কুড়িগ্রাম) :  কুড়িগ্রামের রাজারহাট উপজেলার রাজমোহন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষের অভাবে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে বিদ্যালয়ের বারান্দায়। বছরের পর বছর এই সমস্যা চলে আসলেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেনি প্রাথমিক শিক্ষা কর্র্তৃপক্ষ।
সরেজমিনে জানা যায়,চার কক্ষ বিশিষ্ঠ রাজামোহন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১টি অফিস কক্ষ ব্যাতিরেকে বাকী ৩টি কক্ষে সংকুলান হয় না। সকাল সোয়া ৯টায় একসাথে শিশু শ্রেণী (প্রাক-প্রাথমিক) ১ম,২য় ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের পাটদান শুরু হয়। উপায়ন্ত না পেয়ে বিদ্যালয় কর্র্তৃপক্ষ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের বারান্দায় চটের উপর শিশু শ্রেণীর পাঠদান প্রদান করে আসছেন। এরই মধ্যে শ্রেণী কক্ষগুলো মেরামতের অভাবে ব্যবহার অনুপযোগী হওয়ায় বিপাকে পরেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।  উপজেলার ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়নে ১৯৭২সনে রাজমোহন প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। পরে ১৯৯৪ সনে  ৪কক্ষ বিশিষ্ট পাকা  ভবন নির্মিত হওয়ার পর দীর্ঘ ২৩ বছরেও উল্লেখযোগ্য মেরামত হয়নি। ফলে বর্ষাকালে বিদ্যালয়ের ছাদ ও দেয়াল দিয়ে কক্ষের ভিতর পানি জমে। ফ্লোরের প্লাস্তোরাও উঠে চলাফেরার অনুপযোগী হয়ে পরেছে।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক অবিনাস চন্দ্র জানান, বর্তমানে বিদ্যালয়ের শ্রেণী কক্ষের প্লাস্তোরা ধ্বসে ধ্বসে পরছে। বিশেষ করে একটি কক্ষ ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই শ্রেণী কক্ষে শিক্ষার্থীরা ক্লাশ করতে চায় না। এমনি আগে থেকেই শ্রেণী কক্ষ সংকট,তার উপর পুরাতন শ্রেণী কক্ষগুলো ব্যবহার অনুপযোগী হওয়ায় আমরা বিপাকে রয়েছি। প্রধান শিক্ষক রতন কুমার চক্রবর্তী জানান,এক বছর পূর্বে উপজেলা শিক্ষা কমিটির মিটিংয়ে এই বিদ্যালয়টি সংস্কারের বিষয়ে উর্দ্ধতন কর্র্তৃপক্ষের নিকট প্রস্তাবনা পাঠানোর কথা হলেও লাভ হয়নি। রাজারহাট উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আফজল হোসেন জানান,বরাদ্দ আসলে বিদ্যালয়টি সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাঠের সাকোঁ পারাপার

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) থেকে :  নওগাঁর আত্রাইয়ে একটি ব্রিজের অভাবে ...

এশিয়া ইন্স্যুরেন্সের ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে গত রবিবার অনুষ্ঠিত হয় এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ১৭তম ...